ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

বুশ প্রশাসনের আইনজীবী রেইকে এফবিআই প্রধান করছেন ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৮ ঘণ্টা, জুন ৭, ২০১৭
বুশ প্রশাসনের আইনজীবী রেইকে এফবিআই প্রধান করছেন ট্রাম্প ক্রিস্টোফার এ রেই

যুক্তরাষ্ট্রের কেন্দ্রীয় তদন্ত অধিদফতরের (এফবিআই) পরিচালক পদে আইনজীবী ক্রিস্টোফার এ রেইকে দায়িত্ব দিচ্ছেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। রেই সাবেক প্রেসিডেন্ট জর্জ ডব্লিউ বুশের আমলে বিচার মন্ত্রণালয়ের অধীনে অ্যাসিস্ট্যান্ট অ্যাটর্নি জেনারেল পদে দায়িত্ব পালন করেছিলেন।

বুধবার (৭ জুন) ট্রাম্প এক টুইটার বার্তায় রেইকে মনোনয়নে পছন্দের কথা জানিয়ে বলেন, ‘এফবিআই’র নতুন পরিচালক হিসেবে আমি পরিচ্ছন্ন ভাবমূর্তির মানুষ ক্রিস্টোফার এ রেইকে মনোনয়ন করছি। ...’

রেই সাবেক পরিচালক জেমস কোমির স্থলাভিষিক্ত হবেন।

‘ঠিকভাবে দায়িত্ব পালন করতে না পারার কারণে’ গত মাসে কোমিকে বরখাস্ত করেন ট্রাম্প। যদিও মার্কিন সংবাদমাধ্যমের খবর, ট্রাম্প শিবিরের সঙ্গে রাশিয়ার গোপন যোগাযোগ তদন্তের বিষয়টি বিস্তৃত করায় কোমিকে সরিয়ে দেন প্রেসিডেন্ট।

বর্তমানে বেসরকারি আইনজীবী হিসেবে কাজ করতে থাকা রেই ২০০৩ সাল থেকে ২০০৫ সাল পর্যন্ত অ্যাসিস্ট্যান্ট অ্যাটর্নি জেনারেল পদে দায়িত্ব পালন করেন। তিনি কাজ করেছিলেন জন অ্যাশক্রফট, আলবার্তো গঞ্জালেস এমনকি জেমস কোমির সঙ্গেও যিনি সেসময় ডেপুটি অ্যাটর্নি জেনারেলের দায়িত্ব পালন করছিলেন।

বাংলাদেশ সময়: ১৮২৪ ঘণ্টা, জুন ০৭, ২০১৭
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।