ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

মায়ানমারের নিখোঁজ উড়োজাহাজের ধ্বংসাবশেষ আন্দামানে

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩১ ঘণ্টা, জুন ৭, ২০১৭
মায়ানমারের নিখোঁজ উড়োজাহাজের ধ্বংসাবশেষ আন্দামানে মায়ানমারের নিখোঁজ উড়োজাহাজের ধ্বংসাবশেষ আন্দামানে

মায়ানমারের দক্ষিণাঞ্চলে ১১৬ আরোহী নিয়ে নিখোঁজ হওয়া সামরিক উড়োজাহাজটির ধ্বংসাবশেষের সন্ধান মিলেছে আন্দামান সাগরে।

আন্দামান সাগরে উড়োজাহাজটির ধ্বংসাবশেষ পাওয়ার বিষয়টি ভারতীয় গণমাধ্যম দ্য ইন্ডিয়ান এক্সপ্রেসের এক প্রতিবেদনে বার্তা সংস্থা এএফপি’র বরাতে প্রকাশ করা হয়েছে। এএফপিকে বিষয়টি নিশ্চিত করেছে মায়ানমার বিমানবাহিনীর একটি সূত্র।

 

খবরে বলা হয়, দায়েই শহর থেকে ২১৮ কিলোমিটার দূরে আন্দামান সাগরে উড়োজাহাজটির ধ্বংসাবশেষ পাওয়া গেছে। নৌবাহিনীর সদস্যরা গভীর সাগরে এখনও অনুসন্ধান চালিয়ে যাচ্ছেন।  

নিখোঁজ হওয়া সামরিক উড়োজাহাজের আরোহীদের মধ্যে ১০৫ জন যাত্রী ও ১১ জন ক্রু রয়েছেন। যাত্রীদের প্রায় সবাই সামরিক বাহিনীর সদস্যদের স্বজন।

বুধবার (৭ জুন) দুপুর দেড়টা থেকে উড়োজাহাজটির কোনো খোঁজ পাওয়া যাচ্ছিল না। এটি দক্ষিণাঞ্চলের শহর মেইক থেকে দেশের সর্ববৃহৎ শহর ইয়াঙ্গুন যাচ্ছিল।  

সামরিক বাহিনীর মুখপাত্র জানান, উড়োজাহাজটি উড্ডয়নের কিছুক্ষণ পর পার্শ্ববর্তী দায়েই শহরের ২০ মাইল দূরে আন্দামান সাগরের ওপরে থাকাবস্থায় দুপুর দেড়টার দিকে নিয়ন্ত্রণ কক্ষের (এয়ার ট্রাফিক কন্ট্রোল রুম) সঙ্গে যোগাযোগ হারিয়ে ফেলে।

** মায়ানমারে ১১৬ আরোহী নিয়ে সামরিক প্লেন নিখোঁজ

বাংলাদেশ সময়: ০১৩১ ঘণ্টা, জুন ০৮, ২০১৭
এমএইউ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।