ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

‘সন্দেহজনক আলাপে’ লন্ডনগামী প্লেন নামানো হলো জার্মানিতে

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৯ ঘণ্টা, জুন ১১, ২০১৭
‘সন্দেহজনক আলাপে’ লন্ডনগামী প্লেন নামানো হলো জার্মানিতে ইজি জেটের প্লেনটিতে ১৫০ যাত্রী ছিলেন

সন্ত্রাস বিষয়ে সন্দেহজনক কথাবার্তা শুনে স্লোভেনিয়া থেকে লন্ডনগামী একটি উড়োজাহাজকে জরুরি ভিত্তিতে অবতরণ করানো হল জার্মানির কলোগনের বিমানবন্দরে। 

জার্মান পুলিশ জানিয়েছে, ১৫০ যাত্রীবাহী প্লেনটি অবতরণের পর যাত্রীদের জরুরি স্লাইড দরজা দিয়ে বের করা হয়। এসময় সন্দেহভাজন হিসেবে তিনজনকে আটক করা হয়।

 

‘ইজি জেট’ প্লেনটি স্লোভেনিয়ার রাজধানী লুভলজানা থেকে যাত্রা শুরু করার পর শনিবার (১০ জুন) স্থানীয় সময় রাত ১০টায় কলোগনে-বন বিমানবন্দরে অবতরণ করে।  

পুলিশের এক মুখপাত্র সংবাদমাধ্যমকে জানান, কিছ‍ু যাত্রী কেবিন ক্রুকে জানান যে, কয়েকজন লোক সন্ত্রাসী কর্মকাণ্ড নিয়ে কথা বলছে। এ সংবাদ পাওয়ার পর পাইলট সিদ্ধান্ত নেন প্লেনটি নিকটস্থ বিমানবন্দরে জরুরি অবতরণের।

সিদ্ধান্ত অনুযায়ী মধ্যাকাশে উড়তে থাকা প্লেনটি তৎক্ষণাৎ জার্মানির কলোগন-বন বিমানবন্দরে অবতরণ করা হয়। এর পরপরই ফেডারেল পুলিশ স্লাইড দরজা দিয়ে ১৫১ যাত্রীকে বের করে আনে। পরে আটক তিন সন্দেহভাজনের কাঁধের ব্যাগ ও জিনিসপত্র পরীক্ষা করেন বোমা নিষ্ক্রিয়কারী পুলিশ কর্মকর্তারা। এরপর আটক তিনজনকে কলোগনে পুলিশের কাছে হস্তান্তর করা হয়।  

সন্দেহভাজনরা কি সন্ত্রাসী হামলার হুমকি ছিল কিনা কিংবা তাদের ব্যাগে সন্দেহজনক কিছু পাওয়া গেছে কিনা এ ব্যাপারে কোনো তথ্য পাওয়া যায়নি।

বাংলাদেশ সময়: ১৭০৬ ঘণ্টা, জুন ১১, ২০১৭
জিইউ/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।