ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

সিএনএনকে ‘মেরে শুইয়ে ফেলা’র ভিডিও ছাড়লেন ট্রাম্প!

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৯ ঘণ্টা, জুলাই ২, ২০১৭
সিএনএনকে ‘মেরে শুইয়ে ফেলা’র ভিডিও ছাড়লেন ট্রাম্প! ভিডিও থেকে কাটা ছবি

গণমাধ্যমের সঙ্গে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের রেষারেষির মাত্রা যেন ছাড়িয়ে গেছে। ট্রাম্প গত দু’দিনে সিএনএনসহ বেশ ক’টি সংবাদমাধ্যমকে আক্রমণ করে টুইট করার পর এবার একটি ভিডিও ছেড়েছেন। ভিডিওতে তিনি দেখিয়েছেন, রেসলিং রিংয়ের বাইরে সিএনএনকে (প্রতীকী) লাথি-কিল-ঘুষি মেরে শুইয়ে দিয়েছেন ট্রাম্প। 

এই ভিডিও অবশ্য ২০০৭ সালে ট্রাম্প পুরোদস্তুর ব্যবসায়ী থাকার সময়। সেসময় তিনি একজন রেসলারের ফ্র্যাঞ্চাইজি ছিলেন।

লড়াইয়ের মঞ্চে ট্রাম্পের রেসলার ও প্রতিদ্বন্দ্বী রেসলারের মারামারির সময় দেখা যায়, এখনকার প্রেসিডেন্ট তার প্রতিদ্বন্দ্বী ফ্র্যাঞ্চাইজির ওপর হঠাৎ হামলে পড়ে তাকে কিল-ঘুষি-লাথি মারতে মারতে শুইয়ে দিয়েছেন।

ওই ঘটনায় ট্রাম্প যে প্রতিদ্বন্দ্বীকে মেরে শুইয়ে দিয়েছেন, সেই ব্যক্তির মুণ্ডুতে সিএনএনের লোগো বসিয়ে এবার রূপকভাবে পেটানো বোঝালেন বিশ্বের অন্যতম প্রভাবশালী সংবাদমাধ্যমটিকে।

এটা যে সিএনএনের প্রতি ট্রাম্পের আক্রোশ তা সহজেই বোঝা যাচ্ছে। কিন্তু একজন প্রেসিডেন্টের টুইটার থেকে তার দেশের অন্যতম শীর্ষস্থানীয় সংবাদমাধ্যমকে অপদস্থ করার ভিডিও কতোটুকু গ্রহণযোগ্য এবং প্রেসিডেন্টের পক্ষে কতটুকু কাণ্ডজ্ঞানসম্মত সে নিয়ে প্রশ্ন উঠেছে।

ট্রাম্পের সমালোচকরা এ নিয়ে তুমুল সমালোচনায় মেতেছেন। খোদ ট্রাম্পের দল রিপাবলিকান নেতারাই টুইটারে অস্বস্তি প্রকাশ করছেন।  

গত সপ্তাহজুড়েই সিএনবিসির দুই সঞ্চালককে আক্রমণসহ নানা ইস্যুতে সমালোচনায় বিদ্ধ হচ্ছিলেন ট্রাম্প। তার এই ভিডিও সেই বিতর্কের আগুনে আরও ঘি ঢাললো।

বাংলাদেশ সময়: ২২১৩ ঘণ্টা, জুলাই ০২, ২০১৭
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।