ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

বেচারা ট্রাম্প!

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২০ ঘণ্টা, জুলাই ৭, ২০১৭
বেচারা ট্রাম্প! ট্রাম্প, মেলানিয়া, দুদা ও আগাতার হাত মেলানোর মুহূর্ত

গণমাধ্যমের সঙ্গে বরাবরই রেষারেষি যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের। তার অসত্য বুলি আর আক্রমণাত্মক ও অশ্লীল ভাষার কারণে গণমাধ্যমও তার বিষয়ে ছাড় দেয় না।

কিন্তু এবার ভুয়া খবরের শিকার হলেন ট্রাম্প। পোল্যান্ডের ফার্স্ট লেডি আগাতার করমর্দন নিয়ে এই পরিস্থিতিতে পড়েছেন তিনি।

ইউরোপ সফররত ট্রাম্প ও ফার্স্ট লেডি মেলানিয়া বৃহস্পতিবার (৬ জুলাই) পোল্যান্ডের ওয়ারশোতে একটি অনুষ্ঠানে যোগ দেন। সেখানে উপস্থিত ছিলেন পোলিশ প্রেসিডেন্ট আন্দ্রেজ দুদা ও ফার্স্ট লেডি আগাতা।

অনুষ্ঠানের পর সৌজন্যের খাতিরে করমর্দন করেন দুই প্রেসিডেন্ট ও ফার্স্ট লেডি। কিন্তু সংবাদমাধ্যমের খবরে বলা হয়, পোলিশ ফার্স্ট লেডি করমর্দনের সময় ট্রাম্পকে পাশ কাটিয়ে চলে গেছেন।

এমন খবর দিয়েছে বিশ্বের প্রধান সারির সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ান, ডেইলি মেইল, নিউজউইক, হাফিংটন পোস্ট, মেট্রোসহ অনেকে। যদিও কিছু সংবাদমাধ্যম শিরোনামে পাশ কাটানোর কথা বললেও পরে ব্যাখ্যা করে জানিয়েছে, আগাতা মার্কিন ফার্স্ট লেডির সঙ্গে প্রথমে হাত মেলানোর পর মিলিয়েছেন ট্রাম্পের সঙ্গে।

এই খবর ছড়ানোর প্রেক্ষিতে পোলিশ প্রেসিডেন্ট দুদা জানিয়েছেন ওই অনুষ্ঠানে করমর্দনের খণ্ডিত ভিডিও প্রকাশ করে এই খবর ছড়ানো হয়েছে। তার টুইটার অ্যাকাউন্টে বলা হয়েছে, মিসেস ও মিস্টার ট্রাম্পের সঙ্গে আমার স্ত্রীর করমর্দনের অবাক করা কিছু প্রতিবেদন ঘটনার পুরোপুরি বিপরীত।  

তিনি দুই নেতা ও ফার্স্ট লেডির করমর্দনের সময়কার একটি ভিডিওও প্রকাশ করেন। এতে দেখা যায়, পাশাপাশি দাঁড়ানো দুই নেতার বাঁয়ে ছিলেন দুই ফার্স্ট লেডি। সমর্থকদের উদ্দেশে হাত নেড়ে শুভেচ্ছা জানানোর পর দুদা হাত মেলান ট্রাম্পের সঙ্গে আর আগাতা হাত বাড়িয়ে দেন মেলানিয়ার দিকে। অবশ্য দুদার সঙ্গে হাত মেলানোর পর ট্রাম্প হাত বাড়ান আগাতার দিকে। কিন্তু আগাতা এগিয়ে যান মেলানিয়ার দিকে। এই অংশটিই কেটে ছড়িয়ে দেওয়া হয় অনলাইনে। পরে যে  আগাতা মার্কিন প্রেসিডেন্টের সঙ্গে হাত মেলান, বাদ পড়ে যায় সেটা।

দুদার প্রকাশ করা পুরো ভিডিওটি ব্রিটেনের রাণী দ্বিতীয় এলিজাবেথের নাতনি বিয়াট্রিস-এলিজাবেথসহ অনেকে শেয়ার করেছেন টুইটারে।

ট্রাম্পের সমর্থকরা এ বিষয়ে সংবাদমাধ্যমগুলোর কাছে ব্যাখ্যা দাবি করেছেন।

বাংলাদেশ সময়: ১৭০০ ঘণ্টা, জুলাই ০৭, ২০১৭
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।