ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

সামরিক ঘাঁটিতে তালেবান হামলায় ২৬ আফগান সৈন্য নিহত

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫৭ ঘণ্টা, জুলাই ২৬, ২০১৭
সামরিক ঘাঁটিতে তালেবান হামলায় ২৬ আফগান সৈন্য নিহত কান্দাহারে সামরিক বাহিনীর সতর্কাবস্থান

আফগানিস্তানের দক্ষিণাঞ্চলীয় প্রদেশ কান্দাহারে একটি সামরিক ঘাঁটিতে সশস্ত্র গোষ্ঠী তালেবানদের হামলায় অন্তত ২৬ সৈন্য নিহত হয়েছে। আহত হয়েছে আরও ডজনখানেক সৈন্য।

মঙ্গলবার (২৫ জুলাই) রাতে প্রদেশের খাকরেজ জেলার ওই ঘাঁটিতে এই হামলা হয়। এখনও থেমে থেমে খাকরেজের বিভিন্ন এলাকায় সংঘর্ষের খবর আসছে।

তালেবানদের দাবি, তারা ওই ঘাঁটিটি দখল করে নিয়েছে।

আফগান প্রতিরক্ষা মন্ত্রণালয়ের বরাত দিয়ে বুধবার (২৬ জুলাই) দুপুরে আন্তর্জাতিক সংবাদমাধ্যম জানায়, মঙ্গলবার রাতে তালেবানরা অতর্কিত হামলা চালালে দু’পক্ষের মধ্যে তুমুল গোলাগুলি হয়। এসময় ২৬ সৈন্য নিহত ও ১৩ জন আহত হন। সংঘর্ষের খবর পেয়েই ওই এলাকায় সামরিক বাহিনীসহ নিরাপত্তা বাহিনীর বিপুলসংখ্যক সদস্য পাঠানো হয়েছে।

এখন খাকরেজ এলাকায় ওই ঘাঁটিকে ঘিরে বিভিন্ন স্থানে বিক্ষিপ্ত সংঘর্ষ চলছে বলেও জানাচ্ছে প্রতিরক্ষা মন্ত্রণালয়।

সম্প্রতি আফগানিস্তানের সেনাবাহিনীর ওপর বেশ ক’টি হামলা চালায় তালেবানরা। সেই ধারাবাহিকতায় মঙ্গলবারের হামলাটি ঘটলো। তারা এখন বলছে, পুরো ঘাঁটিটি দখলে নিয়েছে তারা।

যদিও আফগান সেনাবাহিনীর তরফ থেকে এ বিষয়ে কোনো মন্তব্য করা হয়নি। তবে সামরিক একটি সূত্র প্রথমে বলেছিল, ৪০ সৈন্য নিহত হয়েছেন। আর তালেবান বলেছিল, তারা ৭০ সৈন্যকে হত্যা করেছে এবং ৭ জনকে আটক করেছে।

বাংলাদেশ সময়: ১৪৫৪ ঘণ্টা, জুলাই ২৬, ২০১৭
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।