ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

আগস্টে চালু ফেসবুক টিভি, থাকছে স্বল্পদৈর্ঘ্য অনুষ্ঠান

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৫ ঘণ্টা, জুলাই ২৭, ২০১৭
আগস্টে চালু ফেসবুক টিভি, থাকছে স্বল্পদৈর্ঘ্য অনুষ্ঠান ফেসবুক টিভি

ফেসবুক কি দিন দিন সংবাদমাধ্যমের মতো হয়ে যাচ্ছে? এমন তর্ক-বিতর্ক অনেক দিনের। এ প্রশ্নের মাঝেই সামাজিক যোগাযোগ মাধ্যমটি এবার টেলিভিশন হাজির করতে যাচ্ছে তার ব্যবহারকারীদের সামনে।

ব্লুমবার্গ সাময়িকীর তথ্য মতে, আর দুই সপ্তাহের অপেক্ষা। এরই মধ্যে টেলিভিশন চালু করতে যাচ্ছে মার্ক জাকারবার্গের টিম।

আগস্টে আনুষ্ঠানিকভাবে চালু হতে যাওয়া ফেসবুক টিভির অংশীদারদের তাদের ‘স্পটলাইট’ শোর প্রথম পর্ব জমা দিতে ইতোমধ্যে বলা হয়েছে। অনুষ্ঠানগুলোর দৈর্ঘ্য হবে ৫ থেকে ১০ মিনিট। ধীরে ধীরে দর্শক চাহিদার ভিত্তিতে অনুষ্ঠানমালার সময়সীমা বাড়বে।  

ফেসবুক টিভিতে তারাই শো বানাবে যারা অংশীদার। এমন মিডিয়া কোম্পানির মধ্যে রয়েছে, নাইন মিডিয়া গ্রুপ, বাজফিড, এটিটিএন এবং ভক্স মিডিয়া (যার মালিক দ্য ভার্জ)।

এই টিভি অনুষ্ঠানগুলো মূলত জুন মাসেই ফেসবুক টিভিতে মুক্তি পাওয়ার কথা ছিল।

বিশ্লেষকরা বলছেন, ভিডিওতে দখল বৃদ্ধি করতেই ফেসবুকের এমন উদ্যোগ। যেকোনো ব্যবহারকারী বছর খানেক ধরে যেকোনো ছোট ভিডিও খুব সহজেই সামাজিক এই মাধ্যমে পোস্ট করতে পারেন। এবার নিজস্ব ভিডিও কনটেন্ট দিয়ে কর্তৃপক্ষ ব্যবসাও করতে চায়। প্রায় ২০০ কোটি ব্যবহারকারীর ওয়েবসাইট হিসেবে আমাজন, ইউটিউবের মতো প্রতিষ্ঠানের সঙ্গে প্রতিযোগিতা করতে চায় ফেসবুক। তরুণ প্রজন্মকে আকৃষ্ট করা ও উদ্ভাবনে পিছিয়ে পড়ার আশঙ্কা থেকে দিন দিন নতুন উদ্যোগের দিকে যাচ্ছে তারা। এছাড়া বিজ্ঞাপন থেকে অর্থ আয় করার বিষয়টিও বিবেচনা করছে প্রতিষ্ঠানটি।  

বাংলাদেশ সময়: ২১২৬ ঘণ্টা, জুলাই ২৭, ২০১৭
আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।