ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

নারী এমপিকে ইমরানের অশালীন মেসেজ, অভিযোগ তদন্তে কমিটি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫০ ঘণ্টা, আগস্ট ৬, ২০১৭
নারী এমপিকে ইমরানের অশালীন মেসেজ, অভিযোগ তদন্তে কমিটি ছবি: সংগৃহীত

ঢাকা: সাবেক ক্রিকেটার ও পাকিস্তান তেহরিক ই ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ইমরান খানের বিরুদ্ধে তার দলের সদস্য আয়েশা গুলালাইকে অশালীন মেসেজ পাঠানোর বিষয়টি তদন্তে একটি বিশেষ কমিটি গঠন করেছে দেশটির জাতীয় পরিষদ (সংসদ)।   

শপথ নেওয়ার পর প্রথম মন্ত্রিসভার বৈঠকেই অন্তবর্তীকালীন প্রধানমন্ত্রী শহীদ খাকন আব্বাসী এ কমিটি গঠন করেন বলে রোববার (০৬ আগস্ট) সংবাদমাধ্যমের খবরে বলা হয়েছে।  

আগামী একমাসের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে ওই কমিটিকে।

প্রধানমন্ত্রী আব্বাসী বলেন, পিটিআই প্রধান এবং গুলালাই দু’জনই সম্মানিত ব্যক্তি। আশা করি অভিযুক্ত এবং অভিযোগকারী একে অপরের প্রতি সম্মান প্রদর্শন করবেন।  

‘‘অভিযোগ তদন্তে একটি বিশেষ কমিটি গঠন উচিত। তাছাড়া পিটিআই প্রধানের ‘আত্ম পক্ষ সমর্থনে’র অধিকার রয়েছে। ’’ 

অভিযোগকারী আয়েশা সম্প্রতি সংবাদ সম্মেলনে ইমরানের বিরুদ্ধে মুখ খোলার পর তার জীবন নিয়ে শঙ্কার কথাও জানিয়েছেন। এরপরই তাকে সার্বক্ষণিক নিরাপত্তা দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন সদ্য শপথ নেওয়া প্রধানমন্ত্রী আব্বাসী।  

গত সপ্তাহে  ক্রিকেটার থেকে রাজনীতিতে আসা ইমরান খানের ‘চারিত্রিক সততা’ নিয়ে প্রশ্ন তুলেন আফগানিস্তান সীমান্ত সংলগ্ন উপজাতি অধ্যুষিত ওয়াজিরিস্তানের নারী জনপ্রতিনিধি আয়েশা। যিনি তার দলের হয়েই সংসদে ওই এলাকার প্রতিনিধিত্ব করছেন।  

ওই সময় আয়েশা দাবি করেন, ‘২০১৩ সালে প্রথম আমি তার (ইমরান খান) কাছ থেকে অশালীন মেসেজ পাই। প্রথমে বিষয়টি পাত্তা না দিলেও পরে আত্মসম্মানের বিষয়টি চিন্তা করে সবাইকে জানিয়েছে। ’

পিটিআই প্রধান ইমরান খান ও তার দলের সংরক্ষিত নারী এমপি আয়েশা গুলালাই।  ছবি: সংগৃহীতএদিকে দলীয় প্রধানের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ তোলার পর চলতি সপ্তাহের শুরুতেই পিটিআই থেকে পদত্যাগ করেছেন আয়েশা।  

যদিও ইমরান ও তার সমর্থকরা এ অভিযোগ অস্বীকার করে আসছেন। উল্টো এ কেলেঙ্কারির জন্য পাকিস্তান মুসলিম লীগের (পিএমএল) দিকে আঙ্গুল তুলছেন খাইবার পাখতুনখাওয়ার শাসক দল পিটিআই প্রধান ইমরান খান।  

তিনি বলেন, পিএমএল-এ আয়েশাকে অর্থের বিনিময়ে আমার বিরুদ্ধে ব্যবহার করছে। এটা তাদের পরীক্ষিত কৌশল। এদিকে এ ঘটনায় ইমরান খানের সাবেক স্ত্রী রেহাম খানও দুষছে তার সমর্থকরা।  

বাংলাদেশ সময়: ১৪৩২ ঘণ্টা, আগস্ট ০৬, ২০১৭
এমএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।