ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

সুদানে সুইমিং পুলে মিললো রুশ রাষ্ট্রদূতের মরদেহ

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১১ ঘণ্টা, আগস্ট ২৪, ২০১৭
সুদানে সুইমিং পুলে মিললো রুশ রাষ্ট্রদূতের মরদেহ মিরগায়াস শিরিনস্কি

সুদানে নিযুক্ত রাশিয়ার রাষ্ট্রদূত বর্ষিয়ান কূটনীতিক মিরগায়াস শিরিনস্কির মরদেহ উদ্ধার করেছে পুলিশ। স্থানীয় সময় বুধবার (২৩ আগস্ট) রাজধানী খার্তুমের বাসভবনের সুইমিং পুলে পাওয়া যায় এ মরদেহ।

রুশ ও সুদানিজ কর্মকর্তাদের বরাত দিয়ে বৃহস্পতিবার (২৪ আগস্ট) আন্তর্জাতিক সংবাদমাধ্যমে এ খবর দেওয়া হয়েছে। সুদানিজ পররাষ্ট্র মন্ত্রণালয় এ বিষয়ে দিয়েছে একটি বিবৃতিও।

ওই বিবৃতিতে বলা হয়, এই সন্ধ্যায় খার্তুমের বাসভবনে মারা গেছেন রুশ রাষ্ট্রদূত। তবে কী কারণে তার মৃত্যু হয়েছে, এ বিষয়ে কিছু জানায়নি সুদানিজ পররাষ্ট্র মন্ত্রণালয়।

খার্তুম পুলিশের মুখপাত্র ওমর আল-মোখতার জানান, স্থানীয় সময় সন্ধ্যা ৭টা ৫ মিনিটে সুইমিং পুলে পাওয়া যায় রাষ্ট্রদূতের মরদেহ। প্রাথমিক তদন্ত বলছে, তার মৃত্যু স্বাভাবিকভাবে হয়েছে।  

আবার দূতাবাসের একজন মুখপাত্র বলছেন, সম্ভবত রাষ্ট্রদূত হার্ট অ্যাটাক করে মারা গেছেন। তার মরদেহ রাশিয়ায় হস্তান্তরের প্রক্রিয়া চলছে।

১৯৭৭ সাল থেকে কূটনীতি পেশায় নিযুক্ত আরবি ও ইংরেজিভাষী শিরিনস্কি ২০১৩ সালে খার্তুমে দায়িত্ব পান। এর আগে তিনি আফ্রিকারই আরেক দেশ রুয়ান্ডায় দায়িত্ব পালন করেন।

বাংলাদেশ সময়: ১৭০৮ ঘণ্টা, আগস্ট ২৪, ২০১৭
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।