ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

বৃষ্টিতে বিপর্যস্ত মুম্বাই

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৭ ঘণ্টা, আগস্ট ২৯, ২০১৭
বৃষ্টিতে বিপর্যস্ত মুম্বাই মুম্বাই নগরীতে ভারীবৃষ্টিতে ডুবে গেছে রাস্তাঘাট

ঢাকা: তীব্র ঝড়বৃষ্টিতে মঙ্গলবার (২৯ আগস্ট) কার্যত স্থবির হয়ে পড়ে ভারতের বাণিজ্যিক রাজধানী মুম্বাই।১ যুগের মধ্যে ভারী বৃষ্টিপাতে মঙ্গলবার মুম্বাইবাসীর দিনটি শুরু হয় চরম ভোগান্তির মধ্য দিয়ে।

সাধারণত মুম্বাইয়ে প্রতি বছর যা বৃষ্টি হয়, তার নয় গুণ বৃষ্টি হয় মঙ্গলবার। সকালে মাত্র চার ঘণ্টায় চার ইঞ্চি বৃষ্টিপাত রেকর্ড করে স্থানীয় আবহাওয়া বিভাগ।

 

এদিকে অস্বাভাবিক এই বৃষ্টিতে সকালে কর্মক্ষেত্রে যেতে বিপাকে পড়েন ব্যস্ততম এই নগরীর বাসী। গুরুত্বপূর্ণ সড়কগুলোতে পানি জমে যাওয়ায় আটকে পড়ে অসংখ্য যানবাহন।   ওলটপালট হয়ে যায় নগরীর ট্রাফিক ব্যবস্থা। বিঘ্নিত হয় নগরীর রেল যোগাযোগ নেটওয়ার্কও।

বৃষ্টির জেরে বিমান চলাচলেও বিঘ্ন ঘটে মুম্বাই বিমানবন্দরে। বেশ কিছু ফ্লাইট বাতিল ও দেরি হওয়ার ঘটনা ঘটেছে। বৃষ্টির জেরে কিছু সময়ের জন্য বিমানবন্দরকে বন্ধ রাখতেও বাধ্য হয় কর্তৃপক্ষ।

এ পরিস্থিতিতে জরুরি প্রয়োজন ছাড়া নাগরিকদের ঘরের বাইরে বের না হওয়ার পরামর্শ দেয় কর্তৃপক্ষ। আগামীকালও মুম্বাইয়ে ভারী বৃষ্টিপাতের আশঙ্কা করছে স্থানীয় আবহাওয়া বিভাগ।

এদিকে মঙ্গলবারের বৃষ্টিপাতের ঘটনায় মুম্বাইবাসীর মনে ফিরে আসে ২০০৫ সালের স্মৃতি। স্মরণকালের নজিরবিহীন ওই বৃষ্টি ও বন্যার জেরে তখন কয়েক দিনের জন্য সম্পূর্ণ অচল হয়ে পড়েছিলো মুম্বাই নগরী।

বাংলাদেশ সময়: ২১২১ ঘণ্টা, আগস্ট ২৯, ২০১৭
আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।