ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

ফ্রান্সে রেলস্টেশনে ছুরি নিয়ে হামলা, নিহত ৩

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৮ ঘণ্টা, অক্টোবর ১, ২০১৭
ফ্রান্সে রেলস্টেশনে ছুরি নিয়ে হামলা, নিহত ৩ ঘটনাস্থলে তৎপর আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা

ফ্রান্সের দক্ষিণাঞ্চলের একটি শহরের রেলওয়ে স্টেশনে এক ব্যক্তির ছুরি নিয়ে হামলায় অন্তত দু’জন নিহত হয়েছেন। পুলিশের গুলিতে নিহত হয়েছে হামলাকারীও। এটিকে ‘সন্ত্রাসী হামলা’ বলে উল্লেখ করছে পুলিশ।

রোববার (১ অক্টোবর) স্থানীয় সময় বিকেলে রাজধানী প্যারিস থেকে প্রায় ৭৭৬ কিলোমিটার দূরত্বের মার্সেই সেন্ট চার্লস শহরের ওই রেলওয়ে স্টেশনে এ হামলা হয়। ঘটনার পর থেকে পুলিশ ওই এলাকা এড়িয়ে চলার পরামর্শ দিয়েছে।

আন্তর্জাতিক সংবাদমাধ্যমে জানানো হয়, আক্রমণকারী ‘আল্লাহু আকবর’ বলে চিৎকার করে হামলা চালিয়েছে। তবে পরিস্থিতি এখন শান্ত রয়েছে এবং ঘটনাস্থলে বিপুলসংখ্যক আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী মোতায়েন রয়েছে।

ঘটনাস্থলে নিরাপত্তা বাহিনীর তৎপরতা
আঞ্চলিক পুলিশ প্রধান অলিভিয়ার দ্য মাজিয়েরেস সংবাদমাধ্যমকে বলেছেন, ‘ছুরিকাঘাতে দু’জন নিহত হয়েছেন। ’ ঘটনাস্থলে ছুটে যাচ্ছেন স্বরাষ্ট্রমন্ত্রী জেরার্ড কলম্ব।

২০১৫ সাল থেকে এখন পর্যন্ত বিভিন্ন হামলায় ফ্রান্সে ২৩৯ জন নিহত হয়েছেন। ২০১৫ এর নভেম্বরে প্যারিসে হামলার পর থেকে ফ্রান্সজুড়ে জরুরি অবস্থা চলছে।

বাংলাদেশ সময়: ২২৫৫ ঘণ্টা, অক্টোবর ০১, ২০১৭
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।