ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

গৌরি লঙ্কেশের খুনিদের শনাক্তের দাবি কর্ণাটক সরকারের

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৩ ঘণ্টা, অক্টোবর ৩, ২০১৭
গৌরি লঙ্কেশের খুনিদের শনাক্তের দাবি কর্ণাটক সরকারের গৌরি লঙ্কেশের ছবি হাতে তার অনুরাগীরা

ঢাকা: ভারতের প্রখ্যাত সাংবাদিক ও উদারপন্থি বুদ্ধিজীবী গৌরি লঙ্কেশের খুনিদের শনাক্ত করা হয়েছে বলে দাবি করেছে কর্ণাটক সরকার।

মঙ্গলবার (৩ অক্টোবর) কর্ণাটকের কংগ্রেস শাসিত সরকারের স্বরাষ্ট্রমন্ত্রী রামালিঙ্গা রেড্ডি ভারতীয় সংবাদমাধ্যমকে বলেন, আমরা জানি কারা এই ঘটনা ঘটিয়েছে। তবে তদন্তের স্বার্থে এখনই গোপনীয়তা ভঙ্গ করা যাবে না।

উদারমনা এবং ভারতের উগ্র হিন্দুত্ববাদের কঠোর সমালোচক ৫৫ বছর বয়সী এই প্রখ্যাত সাংবাদিককে গত ৫ সেপ্টেম্বর তার বেঙ্গালুরুর বাসভবনে গুলি করে হত্যা করা হয়। আলোচিত এ হত্যাকাণ্ডের ঘটনায় ব্যাপক আলোড়ন সৃষ্টি হয় ভারতে।

এর আগে কর্ণাটকে উদারপন্থি আরেক বুদ্ধিজীবী এম এম কুলবার্গিকে একই কায়দায় তার বাড়িতে গুলি করে হত্যা করে অজ্ঞাত আততায়ীরা। ২০১৫ সালে সংঘটিত ওই হত্যাকাণ্ডের সঙ্গে লঙ্কেশ হত্যার কোনো যোগসূত্র আছে কি না তা তদন্ত করে দেখছে পুলিশ্। অবশ্য এখনও কুলবার্গি হত্যার ঘটনায় এখনও কোনো কূল কিনারা করতে পারেনি কর্ণাটক পুলিশ।

বাংলাদেশ সময়: ১৮১৮ ঘণ্টা, অক্টোবর ০৩, ২০১৭
আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।