ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

বাড়িতে রীতিমতো অস্ত্রাগার ছিলো লাস ভেগাসের খুনির

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২২ ঘণ্টা, অক্টোবর ৩, ২০১৭
বাড়িতে রীতিমতো অস্ত্রাগার ছিলো লাস ভেগাসের খুনির লাস ভেগাসের খুনি প্যাডক

ঢাকা: লাস ভেগাসের ভয়াবহ হত্যাযজ্ঞের খলনায়ক স্টিফেন প্যাডকের বাড়িতে রীতিমতো অস্ত্রাগার ছিলো বলে জানিয়েছে পুলিশ। এই ঘটনার পর লাস ভেগাসের মেসকিটে তার বাড়িতে অভিযান চালিয়ে চোখ কপালে ওঠে পুলিশের। সেখান থেকে ৪২টি অত্যাধুনিক আগ্নেয়াস্ত্র, বিপুল পরিমাণ গুলি এবং অন্যান্য বিস্ফোরক সামগ্রী উদ্ধার করা হয়।

স্থানীয় সময় রোববার রাতে যুক্তরাষ্ট্রের প্রমোদনগরী হিসেবে পরিচিত লাস ভেগাসের একটি কনসার্টে এলোপাতাড়ি গুলি চালিয়ে কমপক্ষে ৫৯ জনকে হত্যা এবং ৫৭৯ জনকে আহত করে স্টিভেন প্যাডক নামের ওই খুনি।

কনসার্টের নিকটবর্তী একটি ক্যাসিনো ও নাইট ক্লাবের ৩২ তলায় আস্তানা গেড়ে কনসার্টে সমবেত হাজার হাজার সঙ্গীত পিপাসুর উপর গুলি চালায় নরঘাতক প্যাডক।

পেশায় সাবেক অ্যাকাউন্টেন্ট ও রিয়েল এস্টেট ব্যবসায়ী ৬৪ বছর বয়সী প্যাডককে পরবর্তীতে ওই ক্যাসিনো কাম হোটেলের ৩২ তলার একটি কক্ষ থেকে মৃত অবস্থায় পাওয়া যায়। পুলিশের ধারণা হত্যাযজ্ঞের পর আত্মহত্যা করেছে প্যাডক।

এর পরপরই প্যাডকের অতীত জানতে ব্যাপক অনুসন্ধান শুরু করে পুলিশ। পরে মেসকিটে তার বাড়িতে তল্লাশি চালিয়ে রীতিমতো একটি অস্ত্রাগার খুঁজে পায় তদন্তকারীরা। সেখান থেকে উদ্ধার করা হয় ৪২টি অত্যাধুনিক আগ্নেয়াস্ত্র, গুলি ও অন্যান্য বিস্ফোরক দ্রব্য।  

রোববারের এই হত্যাকাণ্ড আধুনিক যুক্তরাষ্ট্রের ইতিহাসে সবচেয়ে রক্তক্ষয়ী বন্দুক হামলার ঘটনা।

যুক্তরাষ্ট্রে চলতি বছর এ রকম জনসম্মুখে কমবেশি ২৭৩টি গোলাগুলির ঘটনা রেকর্ড করেছে ওয়াচডগ সংস্থা গান ভায়োলেন্স আরকাইভ।

পাশাপাশি এ বছর এখন পর্যন্ত ১১ হাজার ৬২১টি আগ্নেয়াস্ত্রজনিত মৃত্যু এবং ২৩ হাজার ৪৩৩টি আগ্নেয়াস্ত্র সম্পর্কিত জখমের ঘটনা রেকর্ড করেছে তারা।

বাংলাদেশ সময়: ১৯০৬ ঘণ্টা, অক্টোবর ০৩, ২০১৭
আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।