ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

বন্যা-ভূমিধসে ভিয়েতনামে প্রাণহানি বেড়ে ৪৬, নিখোঁজ ৩৩

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৪২ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০১৭
বন্যা-ভূমিধসে ভিয়েতনামে প্রাণহানি বেড়ে ৪৬, নিখোঁজ ৩৩ ভিয়েতনামে টানা বৃষ্টিতে বন্যা

মৌসুমি বৃষ্টিতে সৃষ্ট বন্যা ও ভূমিধসে দক্ষিণপূর্ব এশিয়ার দেশে ভিয়েতনামে প্রাণহানি বেড়ে ৪৬ জনে দাঁড়িয়েছে। এতে নিখোঁজ রয়েছেন ৩৩ জন, আহত হয়েছেন ৩০ জন। ফলে প্রাণহানির সংখ্যা বাড়ার আশঙ্কা করা হচ্ছে।

পাঁচদিনের টানা বৃষ্টিতে দেশটির উত্তর ও কেন্দ্রীয় অঞ্চলে হতাহতের এ ঘটনা ঘটেছে। শুক্রবার (১৩ অক্টোবর) জাতীয় দুর্যোগ প্রশমন ও নিয়ন্ত্রণ অধিদফতর থেকে এ তথ্য জানানো হয়েছে।

শুক্রবার সকালে হোয়া বিনস তান লাক জেলা থেকে নিহত আরো ৮ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। বৃহস্পতিবার ওই এলাকা থেকে আরো ১৮ জনের মরদেহ উদ্ধার করা হয়।

এদিকে বন্যা ও ভূমিধসে অন্তত দেড় হাজার ঘরবাড়ি ধ্বসে গেছে, নষ্ট হয়েছে প্রায় ৮৪ হাজার হেক্টর জমির ফসল, ক্ষতিগ্রস্ত হয়েছে ২৬টি ব্রিজ। আর অন্তত ৪৫ হাজার পশু ও হাঁস-মুরগি পানিতে তলিয়ে গেছে।  

এক পরিসংখ্যানে দেখা যায়, চলতি বছরের প্রথম নয় মাসে ভিয়েতনামে প্রাকৃতিক দুর্যোগে ১৬৯ জনের প্রাণহানি হয়েছে, আর নিখোঁজ রয়েছে ২৩২ জন।

বাংলাদেশ সময়: ১০৪১ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০১৭
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।