ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

উত্তর প্রদেশে পেটানো হলো দুই সুইস পর্যটককে

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২২ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০১৭
উত্তর প্রদেশে পেটানো হলো দুই সুইস পর্যটককে আহত সুইস পর্যটকদের হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে

ঢাকা: কট্টর হিন্দুত্ববাদী যোগী আদিত্যনাথের সরকার ক্ষমতায় আসার পর থেকেই নানা নেতিবাচক ঘটনায় আলোচিত সমালোচিত হচ্ছে ভারতের সবচেয়ে জনবহুল রাজ্য উত্তর প্রদেশ।

কখনও গোরক্ষা বাহিনীর তাণ্ডব তো কখনও ধর্ষণ। সব মিলিয়ে যোগী আদিত্যনাথের সরকার ক্ষমতাসীন হওয়ার পর থেকেই আইন শৃঙ্খলা পরিস্থিতির ব্যাপক অধঃপতন রাজ্যটিতে।

সর্বশেষ এই রাজ্যে হামলার শিকার হলেন সুইজারল্যান্ডের নাগরিক দুই পর্যটক। তাদের পিটিয়ে হাসপাতালে পাঠিয়েছে দুষ্কৃতিকারীরা।

এ ঘটনায় গুরুতর আহত হয়েছেন সুইস নাগরিক কোয়েন্টিন জেরেমি ক্লার্ক এবং তার সঙ্গী মেরি ড্রোজ। মেরি ড্রোজের হাত ভেঙ্গে গেছে, আর মাথা ফেটে গেছে জেরেমির। তার অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।

তাদের দুইজনকে বর্তমানে দিল্লির একটি হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। তবে এ ঘটনায় এখনও কাউকে গ্রেফতার করতে পারেনি উত্তর প্রদেশের পুলিশ।

আহত জেরেমি ক্লার্ক সাংবাদিকদের জানান, তারা দুজন ফতেহপুর সিক্রিতে ঘোরার সময় তাদের উত্যক্ত করতে শুরু করে চার ব্যক্তি। এক পর্যায়ে তারা ছবি তুলতে শুরু করে তাদের। এ ঘটনার প্রতিবাদ করলে তাদের উপর লাঠি হাতে হামলে পড়ে আক্রমণকারীরা।

এদিকে এ ঘটনায় ক্ষুব্ধ হয়েছেন ভারতের পররাষ্ট্র সুষমা স্বরাজ। বৃহস্পতিবার তিনি উত্তর প্রদেশ সরকারের কাছে এ ব্যাপারে রিপোর্ট তলব করেছেন বলে জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম।

বাংলাদেশ সময়: ১৮১৬ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০১৭
আরআই     

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।