ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

নওয়াজ শরিফের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৪ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০১৭
নওয়াজ শরিফের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

পানামা পেপার্স দুর্নীতির দায়ে পদত্যাগ করা পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন দেশটির আদালত।

বৃহস্পতিবার (২৬ অক্টোবর) আদালতে উপস্থিত না হওয়ায় তার বিরুদ্ধে জামিনযোগ্য গ্রেফতারি পরোয়ানা জারি হয়েছে। পরবর্তী শুনানির দিন ধার্য হয়েছে ৩ নভেম্বর (শুক্রবার)।

 

দেশটির আইন অনুসারে, ৩ তারিখের আগে জামিনের আবেদন না হলে, দেশে ফেরা মাত্র গ্রেফতার হতে পারেন নওয়াজ শরিফ।

গতবছর পানামা কেলেঙ্কারিতে উঠে আসে এই রাজনীতিবিদের নাম। তারপর থেকেই নওয়াজের বিলাসবহুল জীবনযাত্রা ও লন্ডনের সম্পত্তি নিয়ে প্রশ্ন উঠতে শুরু করে। আয়ের সঙ্গে সঙ্গতিহীন সম্পত্তি থাকার অভিযোগে সুপ্রিম কোর্ট চলতি বছরের জুলাইয়ে নওয়াজ শরিফকে দোষী সাব্যস্ত করেন। যার জেরে হারাতে হয় প্রধানমন্ত্রিত্ব।  

চলতি অক্টোবরের শুরুতেই লন্ডনের একটি সম্পত্তির মালিকানা নিয়ে আরও একটি দুর্নীতির মামলা রুজু হয় নওয়াজ, তার কন্যা মরিয়ম ও জামাতা ক্যাপ্টেন (অব.) মোহাম্মদ সাফদার বিরুদ্ধে।

আইনজীবীর মাধ্যমে স্ত্রী কালসুমের অসুস্থতার কারণ দেখিয়ে সশরীরে উপস্থিতি থেকে অব্যাহতি আবেদন জানান নওয়াজ। যদিও তা নাকচ করে দেন বিচারক মোহাম্মদ বশির। বর্তমানে লন্ডনে অবস্থান করছেন সাবেক এই প্রধানমন্ত্রী।

বাংলাদেশ সময়: ১৮৫৬ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০১৭
আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।