ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

লাস ভেগাস হামলায় বাঁচলেন, তবে মারা গেলেন দুর্ঘটনায়

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৫ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০১৭
লাস ভেগাস হামলায় বাঁচলেন, তবে মারা গেলেন দুর্ঘটনায় স্বামী-স্ত্রী

‘উই আর সেফ’, সাক্ষাৎ মৃত্যুর হাত থেকে বেঁচে যাওয়ার পর এটিই ছিলো ফেসবুকে তাদের প্রথম পোস্ট। তবে সেই থেকে পেছনে লাগা যমদূত বেশি দিন বাঁচতে দিলো না! দু’সপ্তাহের মধ্যেই সড়ক দুর্ঘটনা কেড়ে নিলো ডেনিস (৫২) ও তার স্ত্রী লোরাইন কার্ভার (৫৩) প্রাণ।

গত ১ অক্টোবর রাতে যুক্তরাষ্ট্রের লাস ভেগাসে উন্মুক্ত কনসার্টে বন্দুকধারীর হামলায় শেষ খবর পর্যন্ত ৫৮ জনের মৃত্যু হয়। আহত হন অন্তত পাঁচ শতাধিক মানুষ।

তবে নিজেদের বুদ্ধিমত্তায় হামলার বুলেট থেকে বেঁচে যান কার্ভার দম্পতি।

মৃত্যুর এতো কাছ থেকে ফিরে স্বামীর প্রশংসা করেছিলেন লোরাইন কার্ভার। বীরত্বের সঙ্গে তারা সেখান থেকে বেঁচে ফিরেন। এজন্য তার স্বামী ডেনিসের কৃতিত্ব অনেক, বলেছিলেন তিনি।

দক্ষিণ ক্যালিফোর্নিয়ার মরিয়াত্তায় তাদের বাড়ির কাছেই দুর্ঘটনা ঘটেছে।  যাতে পুরো গাড়িতে আগুন ধরে যায়। ঘটনটাটি গত ১৬ অক্টোবর রাত আনুমানিক ১১টার দিকে। এ ঘটনায় তদন্ত চালাচ্ছে স্থানীয় ফায়ার সার্ভিস। ধারণা করা হচ্ছে, কিছুর সঙ্গে ধাক্কা লেগে কোনো ক্রটিজনিত কারণে বিস্ফোরণে আগুন ধরেছে।

এই দম্পতির দুই মেয়ে রয়েছে। একজনের বয়স ২০ ও আরেকজন ১৬ বছর। তারা দুজনেই শিক্ষার্থী। ডেনিস ও লোরাইন কার্ভার দীর্ঘ ২২ বছর ধরে এক সঙ্গে ঘর করেছেন।

লাস ভেগাস হামলার দায় স্বীকার করেছে জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট (আইএস)। এই ঘটনার পর আইএস দাবি করেছে, হামলাকারী ৬৪ বছর বয়সী স্টিফেন প্যাডক।

পুলিশ জানায়, ঘটনার পর স্টিফেন প্যাডক আত্মহত্যা করেছেন। ওই বৃদ্ধ একাই এ হামলা চালিয়েছেন বলে  ধারণা পুলিশের। পুলিশ তার নারী সঙ্গী মারিলো ড্যানলিকে খুঁজছে।

বাংলাদেশ সময়: ১৮০৬ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০১৭
আইএ/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।