ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

ম্যানহাটনে ট্রাকের হামলায় নিহত ৮, চালক আটক

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৩ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০১৭
ম্যানহাটনে ট্রাকের হামলায় নিহত ৮, চালক আটক সংগৃহীত ছবি

ঢাকা: নিউইয়র্কের সবচেয়ে জনবহুল এলাকা ম্যানহাটনে ট্রাকের হামলায় ৮ জন নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন অন্তত ১১ জন। এ ঘটনায় জড়িত ট্রাক চালককে আটক করেছে পুলিশ। আর ঘটনাটিকে ‘সন্ত্রাসী হামলা’ বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

স্থানীয় সময় মঙ্গলবার (৩১ অক্টোবর) বিকেলে হাডসন নদীর তীরের শহরটির ওয়েস্ট স্ট্রিটে হঠাৎ আতঙ্ক ছড়িয়ে পড়ে। লোকজনের ছোটাছুটির কারণ বোঝা গেলো, সাদা রংয়ের একটি ট্রাক লোকজনের উপর হামলা চালিয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, সাদা রংয়ের একটি ট্রাক সাইকেল চলা পথে উঠে লোকজনকে ধাক্কা দেয়। এরপর একটি স্কুল বাসকে ধাক্কা দিলে হতাহতের এ ঘটনা ঘটে। আহতদের মধ্যে স্কুল বাসের চার শিক্ষার্থী রয়েছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।  

ঘটনাস্থলের ভিডিও ফুটেজে কর্তৃপক্ষ জানিয়েছে, ‘হামলা’র পর চালক ট্রাক থেকে নেমে পড়েন। এ সময় তার হাতে একটি পিস্তল দেখা যায়।

বন্দুক হাতে ট্রাক চালকএ ঘটনায় তদন্ত শুরু করেছে আইন প্রয়োগকারী সংস্থাগুলো। ২৯ বছর বয়সী হামলাকারীর নাম সাইফুল্লো সাইপভ, উজবেকিস্তানের অভিবাসী, ফ্লোরিডার টাম্পায় বসবাস করেন বলে প্রাথমিকভাবে জানানো হয়েছে।

ঘটনার পর দ্রুতই বিষয়টি অবগত হয়েছেন জানিয়ে এক টুইটে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প লিখেছেন, ‘হামলার ধরণ দেখে মনে হচ্ছে এটি কোনো অসুস্থ ও নিপীড়িত মানুষের কাজ’।

অন্যদিকে হামলায় ব্যবহৃত ট্রাক থেকে একটি ‘নোট’ পাওয়ার কথা বলেছে সূত্র। যা আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো প্রকাশ করেছে। ইংরেজিতে লেখা ওই নোটে বলা হয়েছে, ‘আইএস’র নামে হামলাটি চালানো হয়েছে। যদিও এখন পর্যন্ত হামলার দায় স্বীকার করে বিবৃতি দেয়নি কোনো গোষ্ঠী।

বাংলাদেশ সময়: ০২৫২ ঘণ্টা, নভেম্বর ০১, ২০১৭/আপডেট: ০৯০৪ ঘণ্টা
আরআর/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।