ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

নেপালে নির্বাচনী প্রচারণায় শীতের বাগড়া

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৫৭ ঘণ্টা, নভেম্বর ১, ২০১৭
নেপালে নির্বাচনী প্রচারণায় শীতের বাগড়া হিমালয়ের এক উঁচু জনপদে ভোটের প্রচারণা দল।

ঢাকা: শীত বাগড়া বসিয়েছে নেপালের নির্বাচনে। গত রোববার থেকে তুষারপাত শুরু হওয়ায় হিমালয়ের উঁচু কোলের জনপদগুলোতে এখন দুর্যোগ পরিস্থিতি। বিশেষ করে মানাঙ, মুশতাঙ, গোর্খা ইত্যাদি এলাকায় শীতে জবুথবু জনপদ।

এসব এলাকার বাসিন্দারা অনেকেই এরই মধ্যে তুলনামূলক উষ্ণ আবহাওয়ার খোঁজে পাহাড় থেকে নেমে গেছে। অবশিষ্টরা বাক্স-পেটরা বাঁধাই করে নিচ্ছেন নিচে নামার প্রস্তুতি।

এমন পরিস্থিতিতে আগামী ২৬ নভেম্বরের জাতীয় ও প্রাদেশিক নির্বাচনকে সামনে রেখে প্রচারণায় বেরিয়ে পড়া বিভিন্ন রাজনৈতিক দলের নেতা ও কর্মীরা তাদের প্রচারণা বন্ধ করে দিতে বাধ্য হয়েছেন।

হিমালয়ের ৩ হাজার মিটার উঁচুতেও নেপালের ‍অনেক জনপদ রয়েছে। এমন শীত ও তুষারপাত চলতে থাকলে ওই সব জনপদের অনেক স্থানেই নির্বাচনী প্রচারণার জন্য যাওয়া সম্ভব হবে না।

অতিরিক্ত শীত ও তুষারপাতের কারণে উত্তর-পূর্বাঞ্চলীয় পাহাড়ি এলাকা জমসন এয়ারপোর্টে গত সোমবার সব ধরনের ফ্লাইট ওঠানামা বন্ধ করে দেওয়া হয়। মঙ্গলবার সীমিত সংখ্যক ফ্লাইট ওঠানামা করলেও আবহাওয়াজনিত ঝুঁকি ছিলো বেশ। সেখানকার তাপমাত্রা এখন ১ ডিগ্রি সেলসিয়াসের ঘরে ঘোরাফেরা করছে বলে জানিয়েছে আবহাওয়া দপ্তর।

বাংলাদেশ সময়: ১২৫০ ঘণ্টা, নভেম্বর ১, ২০১৭
জেডএম/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।