ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

নিউইয়র্কের হামলায় প্রাণ হারালেন ৫ আর্জেন্টাইন বন্ধু

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৯ ঘণ্টা, নভেম্বর ১, ২০১৭
নিউইয়র্কের হামলায় প্রাণ হারালেন ৫ আর্জেন্টাইন বন্ধু এক ফ্রেমে বন্ধুরা

নিউইয়র্কে এসেছিলেন হাই স্কুলে নিজেদের শিক্ষা সমাপনীর ৩০তম বার্ষিকী উদযাপনে। কিন্তু বর্বরোচিত হামলায় প্রাণ হারাতে হলো মধ্যবয়সী পাঁচ আর্জেন্টাইন বন্ধুকে। এ নিয়ে শোকের আবহ বিরাজ করছে তাদের জন্মশহর আর্জেন্টিনার রোজারিওতে।

মঙ্গলবার (৩১ অক্টোবর) রাতে নিউইয়র্কের সবচেয়ে জনবহুল এলাকা ম্যানহাটনে ট্রাক নিয়ে চালানো ওই সন্ত্রাসী হামলায় প্রাণ যায় এ পাঁচ বন্ধুর। আহত হয়েছেন তাদের আরেক বন্ধু।

আর্জেন্টিনার পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে দেওয়া এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, আর্জেন্টিনার মধ্যাঞ্চলের শহর রোজারিওর ওই স্কুল থেকে গ্রাজুয়েশন শেষ করার ৩০তম বার্ষিকী উদযাপনে নিউইয়র্কে গিয়েছিলেন ব্যাচের সব বন্ধু। কিন্তু হাডসন নদীর তীরের শহরটির ওয়েস্ট স্ট্রিটে সাদা রংয়ের ট্রাক জনতার ওপর চালিয়ে দেওয়া হলে তাতে চাপা পড়েন ওই পাঁচজনও। গুরুতর আহত হন আরেকজন।

নিহত পাঁচ বন্ধু হলেন হার্নান দিয়েগো মেন্দোজা, দিয়েগো এনরিকে অ্যাঞ্জেলিনি, আলেহান্দ্রো দ্যামিয়ান প্যাজনুক্কো, অ্যারিয়েল এরলিহ ও হার্নান ফেরুচ্চি। সবার বয়সী ৪৮-৪৯ বছর বয়স। আহত হয়েছেন মার্টিন লুদোভিকো ম্যারো। নিউইয়র্ক ভ্রমণ আয়োজনে অর্থ যুগিয়েছিলেন স্টিল ফার্মের মালিক এরলিহ।

তাদের এই প্রাণহানিতে স্কুলসহ ফুটবল তারকা লিওনেল মেসির শহর রোজারিওতে শোকের আবহ বিরাজ করছে। টুইটারে হতাহতদের পরিবারের প্রতি গভীর শোক ও সমবেদনা জানিয়েছেন আর্জেন্টাইন প্রেসিডেন্ট মাউরিসিও মাকরি।

হামলার বিষয়ে সংবাদমাধ্যম জানায়, ওই ট্রাক সাইকেল চলার পথে উঠিয়ে দেওয়ার পর একটি স্কুল বাসকে ধাক্কা দেয়। এতে রাস্তায় থাকা ওই পাঁচ বন্ধুসহ আটজন নিহত হন। গাড়ি চালিয়ে দেওয়ার পর চালক নেমে যান। এসময় তার হাতে পিস্তল দেখা যায়।

এ ঘটনার তদন্ত শুরু করেছে আইন প্রয়োগকারী সংস্থাগুলো। এ ঘটনায় ২৯ বছর বয়সী সাইফুল্লাহ সাইপভ নামে হামলাকারীকে আটকও করা হয়েছে। উজবেকিস্তানের এ নাগরিক ফ্লোরিডার টাম্পায় বসবাস করছিলেন।

বাংলাদেশ সময়: ১৭১৬ ঘণ্টা, নভেম্বর ০১, ২০১৭
এইচএ/

** ম্যানহাটনে ট্রাকের হামলায় নিহত ৮, চালক আটক

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।