ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

টুইটারে বন্ধুত্ব, ২ মাসে ৯ জনকে ধর্ষণের পর হত্যা

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৬ ঘণ্টা, নভেম্বর ১, ২০১৭
টুইটারে বন্ধুত্ব, ২ মাসে ৯ জনকে ধর্ষণের পর হত্যা পুলিশের জালে তাকাহিরো শিরাইশি (হাত দিয়ে মুখ ঢেকে রাখা)

সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে বন্ধুত্ব গড়েছেন ডজনখানেকেরও বেশি নারীর সঙ্গে। এরমধ্যে নয় জনকে এনেছেন নিজের বাসায়। আট জনকেই করেছেন ধর্ষণ। এই নয় জনকে হত্যার পর করেছেন ২৪০ খণ্ড।

মাস দুয়েকের মাতলামিতে বর্বর এই কাণ্ড ঘটিয়েছেন জাপানের তাকাহিরো শিরাইশি নামে ২৭ বছর বয়সী এক যুবক। তার টোকিওর বাসায় তল্লাশি চালিয়ে ওই দেহাংশগুলো পাওয়ার পর তাকাহিরোকে আটক করেছে পুলিশ।

বুধবার (১ নভেম্বর) স্থানীয় সংবাদমাধ্যম জানিয়েছে, তাকাহিরো আট নারীকেই ধর্ষণের কথা স্বীকার করেছেন জিজ্ঞাসাবাদে। তাদের সঙ্গে তার যোগাযোগ গড়ে উঠেছে টুইটারে।

জিজ্ঞাসাবাদ সূত্রের বরাত দিয়ে সংবাদমাধ্যম জানায়, তাকাহিরো ওই নারীদের হত্যার পর তাদের মাংস কেটে আবর্জনার স্তূপে ফেলে দেন। এরপর কিছু দেহাংশ বিড়ালকে দিয়ে দেন, যেন বোঝা যায়, এসব তাদের খাবারের অংশ।  

হত্যাকাণ্ডের প্রমাণ লুকোতে তিনি ওই নয় জনের মাথা-মুখমণ্ডলসহ অন্তত ২৪০টি দেহখণ্ড নিজের বাসার শীতাতপ নিয়ন্ত্রণযন্ত্র (এসি) ও টুলবক্সে রেখে দেন। কিন্তু সূত্রে খবর পেয়ে পুলিশ সে বাসায় তল্লাশি চালিয়ে তাকাহিরোকে আটক করে।

এই ভয়াবহ ঘটনা পুরো জাপানকে স্তম্ভিত করে দিয়েছে। যে দেশে অপরাধের হার একেবারেই কম, এমনকি যৌন নিপীড়নেরও ঘটনা একেবারেই কম ঘটে বলে রেকর্ড আছে, সেখানে ধর্ষণের পর এই হত্যাকাণ্ড সবাইকেই বাকরুদ্ধ করে দিয়েছে।  

জাপানি সংবাদমাধ্যমও এই খবরে স্তব্ধ। নিক্কন স্পোর্টস ট্যাবলয়েড এ বিষয়ে শিরোনাম করেছে ‘কিলিং রুম’ (খুনের ঘর), আর স্পোর্টস নিপ্পন শিরোনাম করেছে ‘ওয়ান মার্ডার অ্যা উইক’ (প্রতি সপ্তাহে এক খুন)।

বাংলাদেশ সময়: ১৮৩৬ ঘণ্টা, নভেম্বর ০১, ২০১৭
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।