ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

ভারতে বিদ্যুৎকেন্দ্রে বয়লার বিস্ফোরণে নিহত ১৫, আহত ১০০

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৬ ঘণ্টা, নভেম্বর ১, ২০১৭
ভারতে বিদ্যুৎকেন্দ্রে বয়লার বিস্ফোরণে নিহত ১৫, আহত ১০০ বিদ্যুৎকেন্দ্রের বাইরে উদ্ধারকর্মীদের তৎপরতা

ভারতের উত্তপ্রদেশে রাষ্ট্রীয় প্রতিষ্ঠান ন্যাশনাল থার্মাল পাওয়ার কোম্পানির (এনটিপিসি) একটি বিদ্যুৎকেন্দ্রে বয়লার বিস্ফোরণে অন্তত ১৫ জন নিহত হয়েছে। আহত হয়েছে শতাধিক লোক।

বুধবার (১ নভেম্বর) রাজ্যের রায়বরেলী জেলার উচ্চাহার শহরের ওই বিদ্যুৎকেন্দ্রে এ বিস্ফোরণ ঘটে। স্থানীয় প্রশাসনিক কর্মকর্তাদের বরাত দিয়ে সংবাদমাধ্যম বলছে, হতাহতের সংখ্যা বাড়তে পারে।

ঘটনাস্থল থেকে সাংবাদিকরা জানাচ্ছেন, ৩০ বছর বয়সের পুরনো কেন্দ্রটির একটি বিদ্যুৎ উৎপাদন লাইনের বয়লার পাইপ বিস্ফোরিত হয়ে দুর্ঘটনাটি ঘটে। এখন কেন্দ্রটি বন্ধ করে দেওয়া হয়েছে।

আহতদের মধ্যে যারা পুড়ে গেছেন তাদের লাখনৌর বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। নিহতদের পরিবারকে দুই লাখ এবং আহতদের প্রত্যেককে ৫০ হাজার রুপি করে ক্ষতিপূরণ দেওয়ার ঘোষণা দিয়েছেন মরিশাস সফররত মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।

আগের দিন মঙ্গলবার (৩১ অক্টোবর) উত্তর প্রদেশ থেকে সাড়ে সাতশ’ কিলোমিটার দূরের রাজস্থানে ট্রান্সফরমার বিস্ফোরণে ১৪ জনের প্রাণহানি হয়। আহত হয় আরও ৭ জন।

বাংলাদেশ সময়: ১৯৪০ ঘণ্টা, নভেম্বর ০১, ২০১৭
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।