ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

ট্রাম্পের আইডি ‘বন্ধ’ করে গেলেন টুইটারের বিদায়ী কর্মী

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৫২ ঘণ্টা, নভেম্বর ৩, ২০১৭
ট্রাম্পের আইডি ‘বন্ধ’ করে গেলেন টুইটারের বিদায়ী কর্মী ট্রাম্পের অ্যাকাউন্টের লিংকে গেলে বলা হচ্ছিল, ‘দুঃখিত, এমন কোনো পেজ নেই’

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের টুইটার অ্যাকাউন্টের হদিস মিলছিল না বৃহস্পতিবার (২ নভেম্বর)। তার অ্যাকাউন্ট লিংকে গেলে বলা হচ্ছিল, ‘দুঃখিত, এমন কোনো পেজ নেই!’ সন্ধ্যা ৭টার দিকে প্রায় ১১ মিনিট এমন অবস্থা চলছিল।

ঘন ঘন টুইট করে যে অ্যাকাউন্ট, সেই অ্যাকাউন্ট হঠাৎ এভাবে ‘উধাও’ হয়ে যাওয়ায় হইচই পড়ে যায় সামাজিক যোগাযোগ মাধ্যমে। ছোটাছুটি শুরু হয়ে যায় টুইটারের কার্যালয়েও।

‘হ্যাক’, নাকি ট্রাম্প নিজেই অ্যাকাউন্ট ডিঅ্যাক্টিভ করে দিয়েছেন-- এ নিয়ে ঘাঁটাঘাঁটি করে দেখা গেল, টুইটারেরই একজন বিদায়ী কর্মী শেষ কর্মদিবসে বের হওয়ার সময় বিশ্বের সবচেয়ে প্রভাবশালী ব্যক্তির অ্যাকাউন্টটি বন্ধ করে দিয়ে চলে গেছেন। ৪ কোটি ১৭ লাখ ফলোয়ারের অ্যাকাউন্টটিতে প্রায়ই বিভিন্ন বিতর্কিত মন্তব্য করেন ট্রাম্পকার ওপর কোন ক্ষোভে ওই বিদায়ী কর্মী এই কাণ্ডটি ঘটিয়েছেন, তা জানা না গেলেও বিষয়টি বুঝতে পেরেই টুইটার কার্যালয়ের পক্ষ থেকে বলা হয়, ‘মানবিক ভুলে অসাবধানতাবশতঃ ট্রাম্পের আইডি ডিঅ্যাক্টিভেটেড হয়ে গিয়েছিল’। পরে আবার বলা হয়, ‘বিদায়ী কর্মী তামাশা করে আইডিটি বন্ধ করে দিয়ে গেছেন’। এ বিষয়ে পুরোপুরি তদন্ত চলছে বলেও জানানো হয় সামাজিক যোগাযোগ মাধ্যমটির পক্ষ থেকে।

৪ কোটি ১৭ লাখ ফলোয়ারের অ্যাকাউন্টটিতে প্রায়ই বিভিন্ন বিতর্কিত মন্তব্য করেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তার এই টুইটার অ্যাকাউন্টও এখন অনেক সংবাদের আধেয়। মাঝেমধ্যে ট্রাম্প ‘টুইটঝড়’ও শুরু করেন।

বাংলাদেশ সময়: ১৩৪৭ ঘণ্টা, নভেম্বর ০৩, ২০১৭
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।