ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

মেয়ে-জামাতাসহ আদালতে হাজিরা দিলেন নওয়াজ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫১ ঘণ্টা, নভেম্বর ৩, ২০১৭
মেয়ে-জামাতাসহ আদালতে হাজিরা দিলেন নওয়াজ আদালতে হাজিরা

দুর্নীতির দায়ে পাকিস্তানের প্রধানমন্ত্রীর দায়িত্ব হারানো নওয়াজ শরিফ আদালতে হাজিরা দিয়েছেন।

সঙ্গে ছিলেন তার মেয়ে মরিয়ম নওয়াজ ও জামাতা ক্যাপ্টেন (অব.) মোহাম্মদ সাফদার। শুক্রবার (০৩ নভেম্বর) তারা ইসলামাবাদের আদালতে হাজিরা নিতে যান।

এই প্রথম তারা একসঙ্গে আদালতে গেলেন। মূলত স্ত্রীর অসুস্থতার কারণ দেখিয়ে এতোদিন লন্ডনে অবস্থান করছিলেন নওয়াজ। বৃহস্পতিবারই দেশে আসেন এই রাজনীতিবিদ। গত ২৬ অক্টোবর দ্বিতীয়বার আদালতে উপস্থিত না হওয়ায় তার বিরুদ্ধে জামিনযোগ্য গ্রেফতারি পরোয়ানা জারি হয়।

গত ১৯ অক্টোবর নওয়াজের মেয়ে ও জামাতা প্রথমবার আত্মপক্ষ সমর্থনে ইসলামাবাদের আদালতে গিয়েছিলেন। দেশটির ন্যাশনাল অ্যাকাউন্টেবিলিটি ব্যুরো (এনএবি) এভেনফিল্ড সম্পত্তির ব্যাপারে নওয়াজ পরিবারকে তলব করেছিল।

আদালত অভিযোগের পরবর্তী কার্যক্রম মঙ্গলবার (০৭ নভেম্বর) পর্যন্ত মুলতবি করেছেন। পরে কড়া নিরাপত্তার মধ্য দিয়ে তারা আদালত ত্যাগ করেন। ইতোপূর্বে তাদের আইনজীবী বলেছেন, তারা অভিযুক্ত নন। অভিযোগগুলো ভিত্তিহীন। যে প্রতিবেদন তৈরি করা হয়েছে তা অসম্পূর্ণ এবং বিতর্কিত। সাজা দেওয়া হলে তা হবে উপহাস।

গতবছর পানামা কেলেঙ্কারিতে উঠে আসে এই রাজনীতিবিদের নাম। তারপর থেকেই নওয়াজের বিলাসবহুল জীবনযাত্রা ও লন্ডনের সম্পত্তি নিয়ে প্রশ্ন উঠতে শুরু করে। আয়ের সঙ্গে সঙ্গতিহীন সম্পত্তি থাকার অভিযোগে সুপ্রিম কোর্ট চলতি বছরের জুলাইয়ে নওয়াজ শরিফকে দোষী সাব্যস্ত করেন। যার জেরে হারাতে হয় প্রধানমন্ত্রিত্ব।

পদচ্যুত হওয়ার পর নওয়াজ শরিফের ঘোষণা অনুযায়ী তার দলের অনুগত শহীদ খোকন আব্বাসি পাকিস্তানের প্রধানমন্ত্রী হন। নওয়াজের ছোট ভাই শাহবাজ এখন পাঞ্জাব প্রদেশের মুখ্যমন্ত্রী। মেয়ে মরিয়মও নির্বাচন করতে আগ্রহী।

নওয়াজ শরিফের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা
মেয়ে, জামাতাসহ নওয়াজের বিরুদ্ধে অভিযোগ গঠন

বাংলাদেশ সময়: ১৬৪৬ ঘণ্টা, নভেম্বর ০৩, ২০১৭
আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।