ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

মুগাবেকে ‘উপহাস’ করায় জিম্বাবুয়েতে মার্কিন তরুণী আটক

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১২ ঘণ্টা, নভেম্বর ৪, ২০১৭
মুগাবেকে ‘উপহাস’ করায় জিম্বাবুয়েতে মার্কিন তরুণী আটক

জিম্বাবুয়ের প্রেসিডেন্ট রবার্ট মুগাবের বিরুদ্ধে ‘উপহাসমূলক’ টুইট করায় হারারেতে যুক্তরাষ্ট্রের একজন তরুণীকে আটক করেছে স্থানীয় পুলিশ।

শুক্রবার (৩ নভেম্বর) ভোরে হারারেতে নিজের বাসা থেকে মার্থা ও’ডোনোভান নামে ওই তরুণীকে আটক করা হয়। তিনি স্থানীয় মাগাম্বা টেলিভিশনে কর্মরত ছিলেন।

সংবাদমাধ্যম বলছে, জিম্বাবুয়েতে সাইবার নিরাপত্তা বিষয়ক মন্ত্রণালয় চালু হওয়ার পর এই প্রথম কাউকে তথ্যপ্রযুক্তি আইনে আটক করা হলো।

সংবাদমাধ্যম জানায়, সম্প্রতি জিম্বাবুয়ের আইনজীবী মানবাধিকার সংস্থা (জিএলএইচআর) মুগাবেকে ইঙ্গিত করে টুইট পোস্ট দেয়, ‘একজন স্বার্থপর আর অসুস্থ মানুষের নেতৃত্বে চলছি আমরা’। এই পোস্টটি নিজের অ্যাকাউন্টে রিটুইট করেন ও’ডোনোভান। যদিও রিটুইটে মুগাবেকে মেনশন করেননি তিনি।

জিএলএইচআর জানায়, ও’ডোনোভানের বিরুদ্ধে ‘কর্তৃপক্ষকে খাটো বা প্রেসিডেন্টকে অপমানের’ অভিযোগ তোলা হয়েছে।

এ বিষয়ে হারারেতে মার্কিন দূতাবাস বা যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দফতরের কোনো মন্তব্য মেলেনি। তবে বিভিন্ন সময়ে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টদের সঙ্গে বাকবিতণ্ডায় জড়িয়েছেন প্রায় ৩০ বছর ধরে জিম্বাবুয়ের প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করে আসা মুগাবে।

বাংলাদেশ সময়: ১৪০৪ ঘণ্টা, নভেম্বর ০৪, ২০১৭
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।