ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

কাবুলে টিভি স্টেশনে হামলার দায় স্বীকার আইএস’র

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৩ ঘণ্টা, নভেম্বর ৭, ২০১৭
কাবুলে টিভি স্টেশনে হামলার দায় স্বীকার আইএস’র

আফগানিস্তানের রাজধানী কাবুলে টেলিভিশন স্টেশনে হামলার দায় স্বীকার করেছে আন্তর্জাতিক সন্ত্রাসী গোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস)। সংগঠনটির নিউজ এজেন্সি ‘আমাক’র মাধ্যমে তারা এ হামলার দায় স্বীকার করে।

মঙ্গলবার (০৭ নভেম্বর) দুপুরে স্থানীয় শামশাদ টেলিভিশনের হেডকোয়ার্টারে হামলার ঘটনায় দু’জন নিহত এবং বেশ কয়েকজন আহতের খবর জানিয়েছে আন্তর্জাতিক সংবাদমাধ্যম। পুলিশের ছদ্মবেশে বন্দুকধারীদের হামলায় ওই হতাহতের ঘটনা ঘটে।

তবে তাদের পরিচয় জানা যায়নি।

এর আগে শামশাদ টিভির প্রধান কার্যালয়ে হামলা চালায় বন্দুকধারীরা। এ সময় তারা এলোপাতাড়ি গুলি ছোড়ে ও গ্রেনেড নিক্ষেপ করে। হামলার পর স্টেশনটির সম্প্রচার কার্যক্রম বন্ধ হয়ে যায়। সে সময় পর্দায় একটি স্থিরচিত্র ভেসে থাকে। তবে কয়েক ঘণ্টা পর ভবনটি নিয়ন্ত্রণে নেয় নিরাপত্তা বাহিনী। এর কিছুক্ষণ পরই টিভির সম্প্রচার ফের শুরু করা হয়।

ঘটনাস্থল থেকে প্রাণ নিয়ে পালিয়ে আসতে সক্ষম টেলিভিশনটির রিপোর্টার হাসমাত ইসতানিকজাই জানান, হামলার আমার কয়েকজন সহকর্মী নিহত হয়েছেন, আহত হয়েছেন বেশ কয়েকজন। আমি পালিয়ে আসতে সক্ষম হয়েছি। ভবনটিতে শতাধিক কর্মী থাকার কথাও জানান তিনি।

সম্প্রতি আফগানিস্তানের রাজধানীকে হামলার কেন্দ্রস্থল হিসেবে ব্যবহার করছে তালেবান ও ‘কথিত’ জঙ্গি গোষ্ঠী। সাংবাদিক ও গণমাধ্যমকর্মীদের জন্য সবচেয়ে বিপজ্জনক দেশ আফগানিস্তান।

কাবুলে টিভি স্টেশনে বন্দুকধারীর হামলা

বাংলাদেশ সময়: ১৮৩১ ঘণ্টা, নভেম্বর ০৭, ২০১৭
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।