ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

টুইটারে মনের ভাব সহজে প্রকাশে দ্বিগুণ হলো অক্ষর

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১৮ ঘণ্টা, নভেম্বর ৮, ২০১৭
টুইটারে মনের ভাব সহজে প্রকাশে দ্বিগুণ হলো অক্ষর প্রতীকী ছবি

ব্যবহারকারীদের জন্য অক্ষরসীমা দ্বিগুণ করলো যুক্তরাষ্ট্রভিত্তিক জনপ্রিয় সামাজিক যোগাযোগমাধ্যম টুইটার। এতোদিন কেবল ১৪০ অক্ষরের মধ্যেই ব্যবহারকারীর মনের কথা প্রকাশ করার সীমাবদ্ধতা ছিল। এবার থেকে তা প্রকাশ করা যাবে ২৮০ অক্ষরে।

মঙ্গলবার (৭ নভেম্বর) স্থানীয় সময় দুপুরে টুইটারের সহ-প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) জ্যাক ডোরসি তার অ্যাকাউন্টে বিষয়টি জানান। তিনি টুইট করেন ‘১৪০+১৪০’।

গত সেপ্টেম্বরে যোগাযোগ মাধ্যমটির প্রোডাক্ট ম্যানেজার আলিজা রোজেন সীমিতসংখ্যক ব্যবহারকারীদের মধ্যে পরীক্ষামূলকভাবে তা চালু করার বিষয়টি জানান।

এ বিষয়ে টুইটারের পক্ষ থেকে বলা হয়, পরীক্ষামূলকভাবে অক্ষরসীমা বাড়ানো হলেও দেখা গেছে, ব্যবহারকারীরা তার সদ্ব্যবহার করছে। এই পরীক্ষাপর্বে মাত্র ৫ শতাংশই ১৪০ অক্ষরের বেশি টুইট করেছেন এবং মাত্র ২ শতাংশই ১৯০ অক্ষর পেরিয়ে গেছেন টুইটে।

সামাজিক যোগাযোগ মাধ্যমটির পক্ষ থেকে আরও বলা হয়, পরীক্ষাপর্বে যে ব্যবহারকারীরা বেশি অক্ষর পোস্ট করার সুযোগ পেয়েছেন, দেখা গেছে তারা আরও বেশি সময় ব্যবহার করেছেন টুইটারে এবং আরও বেশি লাইক ও রিটুইট পেয়েছেন।

অনেকের কাছেই ফেসবুক বা অন্যান্য সামাজিক যোগাযোগমাধ্যমগুলোর চেয়ে টুইটার বেশি জনপ্রিয়। টুইটারে শুধু ফলো করার অপশন থাকায় ব্যবহারকারীদের পছন্দের বিষয়বস্তুই এর নিউজ ফিডে দেখায়।  

কিন্তু অক্ষরসীমা মাত্র ১৪০ থাকায় অনেক সময়ই টুইটার কর্তৃপক্ষকে কথা শুনতে হয়েছিল। সেজন্য তারা মনের ভাব প্রকাশের পরিধি বাড়াতে অক্ষরসীমা বাড়ানোর এ উদ্যোগ নেয়। যদিও এখন সব ব্যবহারকারীর জন্য অক্ষরসীমা ২৮০ করে দেওয়ার পর সাধুবাদের পাশাপাশি বিচ্ছিন্ন সমালোচনাও শুনতে হচ্ছে কর্তৃপক্ষকে।

বাংলাদেশ সময়: ১৪১১ ঘণ্টা, নভেম্বর ০৮, ২০১৭
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।