ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

মারা গেল নিউজিল্যান্ডের ‘ফার্স্ট ক্যাট’ পেডলস

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১৮ ঘণ্টা, নভেম্বর ৮, ২০১৭
মারা গেল নিউজিল্যান্ডের ‘ফার্স্ট ক্যাট’ পেডলস নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রীর কোলে ‘ফার্স্ট ক্যাট’ পেডলস

ঢাকা: নিউজিল্যান্ডের ‘ফার্স্ট ক্যাট’ হিসেবে পরিচিত সেদেশের নবনির্বাচিত প্রধানমন্ত্রী জেসিন্ডা আরডার্ন এর পোষা বিড়াল ‘পেডলস’ মারা গেছে।

মঙ্গলবার একটি গাড়ির ধাক্কায় বিড়াল পেডলস মারা যায় বলে বুধবার স্থানীয় সংবাদমাধ্যমকে নিশ্চিত করেছেন প্রধানমন্ত্রী মিস আরডার্ন এর মুখপাত্র।

নির্বাচিত হওয়ার পর থেকেই নিউজিল্যান্ডের সবচেয়ে কমবয়সী প্রধানমন্ত্রীর এই প্রিয় পোষা বিড়ালটি সেলিব্রিটির মর্যাদা পেয়ে আসছিলো।

মজা করে বিড়ালটিকে ‘ফার্স্ট ক্যাট’ হিসেবেও অভিহিত করতেন তার ভক্তরা।

বিড়াল পেডলস এর একটি টুইটার অ্যাকাউন্টও রয়েছে। যেখানে নিয়মিত তার বিভিন্ন ছবি পোস্ট করা হতো। জুটেছিলো অনেক ফলোয়ারও। যেখানে তার পরিচয় দেয়া আছে ‘পেডলস, ফার্স্ট ক্যাট অব নিউজিল্যান্ড’।

শারীরিকভাবে কিছুটা অসঙ্গতি ছিলো বিড়ালটির। এর থাবায় ছিলো অতিরিক্ত আঙ্গুল। বিড়ালটিকে ‘নিউজিল্যান্ডের সোসাইটি ফর দি প্রিভেনশন অব ক্রুয়েলটি’ থেকে পুষতে নিয়েছিলেন মিস আরডার্ন।

প্রিয় পোষা বিড়ালের এহেন মৃত্যুতে স্বভাবতই মুষড়ে পড়েছেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী। পেডলস এর মৃত্যুতে তিনি গভীর শোক প্রকাশ করেন।

বাংলাদেশ সময়: ১৩২৭ ঘণ্টা, নভেম্বর ০৮, ২০১৭
আরআই  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।