ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

ন্যাটোর বিমান হামলায় আফগানিস্তানে নিহত ১০

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২, ২০১০
ন্যাটোর বিমান হামলায় আফগানিস্তানে নিহত ১০

তালোকয়ান: আফগানিস্তানের উত্তরে বৃহস্পতিবার ন্যাটোর বিমান হামলায় ১০ নির্বাচনী প্রচারকর্মী নিহত হয়েছেন। সরকারের এক মুখপাত্র একথা জানান।

এদিকে এ ঘটনার তদন্ত করা হচ্ছে বলে ন্যাটোবাহিনী সূত্রে জানা যায়।

তাজিকিস্তানের উত্তরাঞ্চলের কাছে তাকহার জেলার রোসতাকে বৃহস্পতিবার এ হামলার ঘটনা ঘটে।

মনোনীত প্রার্থী আব্দুল ওয়াহিদ এবং তার কয়েকজন সমর্থক এ বিমান হামলায় আহত হন বলে মুখপাত্র ফাইজ মোহাম্মদ তাওহিদি জানান। দুটি হেলিকপ্টার এবং দুটি বিমান থেকে এ হামলা চালানো হয় বলেও জানান তিনি।

প্রাথমিকভাবে ছয়জনের নিহতের কথা বলা হলেও পরে তা বেড়ে ১০ জনে পৌঁছে বলে তাওহিদি জানান। নিরাপত্তা কর্মকর্তার বরাত দিয়ে হামলার কথা বলেন বলেও জানান তিনি।

তদন্ত কাজ চলছে জানিয়ে ন্যাটো নেতৃত্বধীন আন্তর্জাতিক নিরাপত্তা সহযোগী বাহিনীর (আইএসএএফ) এক মুখপাত্র বলেন, ‘এ অভিযোগ সম্পর্কে আমরা এখন অবগত এবং এলাকায় সংঘটিত এ হামলার বিষয়টি আমরা খতিয়ে দেখছি। ’  

আইএসএএফ সেনা বন্টন মানচিত্র অনুযায়ী তাকহারে বিদেশি সেনাদের কোনো ঘাঁটি নেই। তবে পশ্চিমের কান্দাজ এবং পূর্বের বাদাখশানে জার্মান সেনাদের ঘাঁটি আছে।

এদিকে তালেবান জঙ্গিদের সঙ্গে লড়াইয়ে বেসামরিক জনগণের নিহত হওয়ার বিষয়টি আফগান প্রেসিডেন্ট হামিদ কারজাই এবং পশ্চিমা বিশ্বের প্রধান দুশ্চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে।

বাংলাদেশ স্থানীয় সময়: ১৯৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ২, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad