ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

ইয়েমেনে ১৪ আল-কায়দা জঙ্গি আটক

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৬ ঘণ্টা, সেপ্টেম্বর ৫, ২০১০
ইয়েমেনে ১৪ আল-কায়দা জঙ্গি আটক

সানা (ইয়েমেন): ইয়েমেনের দক্ষিণাঞ্চলীয় শহর লোউডার থেকে সন্দেহভাজন ১৪ আল-কায়দা জঙ্গিকে আটক করেছে দেশটির নিরাপত্তা বাহিনীর সদস্যরা।   ইয়েমেনের স্বরাষ্ট্রমন্ত্রী রোববার ভোরে সংবাদমাধ্যমকে এ কথা জানান।

খবর আইএএনএস’র।

স্বরাষ্ট্রমন্ত্রী এক বিবৃতিতে জানান, কম্বিং অভিযান চালিয়ে নিরাপত্তা বাহিনীর সদস্যরা আল কায়দা সমর্থক ১৪ জঙ্গিকে একটি গুহা থেকে আটক করতে সক্ষম হন।

এদিকে স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানায়, নিরাপত্তা বাহিনী পাহাড়ি শহর লোউডারে অভিযান চালিয়ে ১০ সন্দেহভাজন জঙ্গিকে আটক করে। এছাড়া সালাহ আল-ডুবানি গ্রুপের ৪ সদস্য চেকপোস্ট দিয়ে পালিয়ে যাওয়ার সময় নিরাপত্তা বাহিনীর হাতে ধরা পড়ে।

লোউডার এবিয়ান প্রদেশের একটি শহর। এ শহরে আইনের শাসন বলতে কিছু নেই। ইয়েমেনের রাজধানী সানা থেকে লোউডার ৫শ ৫০ কিলোমিটার দক্ষিণে অবস্থিত। এখানে ১ লাখ লোকের বসবাস। শহরটি আল কায়দা ও অন্যান্য জিহাদি জঙ্গি গ্রুপের স্বর্গরাজ্য হিসেবে পরিচিত।

২১ আগস্ট থেকে পুলিশ এ পাহাড়ি শহরে জঙ্গি দমনে জোরদার অভিযান শুরু করে। এর মাত্র একদিন আগে আল কায়দা ইন দ্য এরাবিয়ান পেনিনসুলা গ্রুপের জঙ্গিরা পুলিশের গাড়িতে হামলা চালিয়ে ১১ জন পুলিশ কর্মকর্তাকে হত্যা করে। পরবর্তীতে কর্তৃপক্ষ ২৪ আগস্ট শহরটি পুনর্দখল করতে সক্ষম হয়।

বাংলাদেশ সময়: ১৩১৩ ঘণ্টা, সেপ্টেম্বর ০৫, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad