ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

ম্যানিলা বিমানবন্দরে আবর্জনায় থেকে নবজাতক উদ্ধার

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০১০
ম্যানিলা বিমানবন্দরে আবর্জনায় থেকে নবজাতক উদ্ধার

ম্যানিলা: ম্যানিলা বিমানবন্দরে আবর্জনা থেকে উদ্ধার নবজাতকের মায়ের সন্ধানে সোমবার ফিলিপাইন কর্তৃপক্ষ কাজ শুরু করেছে। রোববার মধ্যপ্রাচ্য থেকে আসা বিমানে জন্ম নেয়া শিশুটিকে নিরাপত্তাকর্মীরা টিস্যু দিয়ে মোড়ানো অবস্থায় আবর্জনার মধ্য থেকে উদ্ধার করে।



ম্যানিলা বিমানবন্দরের এক কর্মকর্তা সংবাদমাধ্যমকে জানান, রোববার বাহরাইন থেকে আসা একটি ফাইটের আবর্জনা পরিষ্কার করার সময় বিমানবন্দরের এক নিরাপত্তা কর্মকর্তা নবজাতককে দেখতে পান। এ সময় নবজাতকটি রক্তাক্ত অবস্থায় টিস্যুপেপারে মোড়ানো ছিল। তিনি শিশুটিকে বিমানবন্দরের কিনিকে চিকিৎসকের  কাছে নিয়ে যান।

বিমানবন্দরের মারিয়া তেরেসা আগোরস সাংবাদিকদের বলেন, ‘আমরা যখন নবজাতকটিকে দেখলাম, তখন তার শরীরের রং ঠিক ছিল না। পরে পরিষ্কার করার পর তার গায়ের স্বাভাবিক রং ফিরে আসে। ’

নার্স কেটি কালভো বলেন, ‘আমাদের চিকিৎসকের মতে, নবজাজতকটি সুস্থ্য ছিল। ’

গালফ এয়ারের কোড নাম জিএফ অনুসারে পরে নবজাতকের নাম রাখা হয়, জর্জ ফ্রান্সিস এবং তাকে নিনো একুইনো আন্তর্জাতিক বিমানবন্দরের সমাজ কর্মীদের কাছে হস্তান্তর করা হয়।

সমাজকর্মী কোরাজন সলিমান বলেন, ‘পুলিশকে নবজাতকের মাকে খুঁজে বের করতে বলা হয়েছে। তাকে পাওয়া গেলে মামলা করা হবে। ’

বাংলাদেশ সময়: ১১৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।