ঢাকা, শনিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৭ জুলাই ২০২৪, ২০ মহররম ১৪৪৬

আন্তর্জাতিক

ইউরোপ থেকে বিচ্ছিন্ন ব্রিটেন, খাদ্য সংকটের আশঙ্কা

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২২ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০২০
ইউরোপ থেকে বিচ্ছিন্ন ব্রিটেন, খাদ্য সংকটের আশঙ্কা

নতুন করোনা ভাইরাস দ্রুত ছড়িয়ে পড়ছে ব্রিটেনে। পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করছে।

সরকারের পক্ষ থেকেই বলা হয়েছে, পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে। এ অবস্থায় পুরো ইউরোপ ব্রিটেনের সঙ্গে সবগুলো পথ বন্ধ করে দিয়েছে।

সীমান্ত বন্ধ করে দেওয়ায় বিপদের মুখে বরিস সরকার। প্রতিবেশী ফ্রান্স সড়ক ও আকাশ পথ বন্ধ করে দেওয়ায় বড় দিনের আয়োজনে খাদ্য সঙ্কটের মুখে দেশটি।

আন্তর্জাতিক গণমাধ্যমগুলো জানাচ্ছে, ফ্রান্স-ব্রিটেন সীমান্তে হাজার হাজার পণ্যবাহী ট্রাক আটকা পড়েছে। ব্রিটেন থেকে কোনো গাড়ি ফ্রান্সে ঢুকতে পারছে না। অন্যদিকে ফ্রান্সের কোনো গাড়ি ব্রিটেনে প্রবেশ করছে না।

পরিস্থিতি নিয়ন্ত্রণে করণীয় নিয়ে জরুরি বৈঠকে বসেছে বরিস সরকার। বিশেষ করে বড়দিনে খাদ্য সঙ্কটে পড়তে পারে ব্রিটেনবাসী এমন আভাস পেয়েই মন্ত্রীদের সঙ্গে আলোচনায় জনসন। আশঙ্কা রয়েছে, যে কিছু আমদানিকৃত খাদ্য সামগ্রী দু'সপ্তাহের মধ্যেই শেষ হতে পারে।  

আরও পড়ুন: নতুন করোনা ভাইরাস নিয়ন্ত্রণের বাইরে চলে গেছে: ব্রিটেন

প্রধানমন্ত্রী বরিস জনসনের মুখপাত্র বলছেন, ভ্রমণ নিষেধাজ্ঞার পাশাপাশি বড়দিনে খাদ্য সঙ্কট এড়াতে সব ধরনের প্রস্ততি চলছে।

তবে পরিবহনবিষয়ক মন্ত্রী গ্র্যান্ট শ্যাপস মনে করেন, সীমান্ত বন্ধ থাকলেও ওষুধ ও খাবারের কোনো ঘাটতি হবে না। তাছাড়া কোভিড টিকা কার্যক্রমেও তা কোনো প্রভাব ফেলতে পারবে না।  

বাংলাদেশ সময়: ১৯২০ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০২০
নিউজ ডেস্ক

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।