ঢাকা, শনিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৭ জুলাই ২০২৪, ২০ মহররম ১৪৪৬

আন্তর্জাতিক

করোনা ভ্যাকসিন নিলেন বাইডেন

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪১ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০২০
করোনা ভ্যাকসিন নিলেন বাইডেন

চলতি মাসের প্রথম দিকেই যুক্তরাজ্যে ফাইজার ও বায়োএনটেক উদ্ভাবিত করোনা ভাইরাসের ভ্যাকসিনের প্রয়োগ শুরু হয়েছে। এরই ধারাবাহিকতায় প্রকাশ্যে ভ্যাকসিনের প্রথম ডোজ নিলেন যুক্তরাষ্ট্রের নব-নির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন।

মঙ্গলবার (২২ ডিসেম্বর) এক টুইট বার্তায় ভ্যাকসিন নেওয়ার বিষয়টি বাইডেন নিজেই জানিয়েছেন।

টুইট বার্তায় তিনি বলেন, যেসব বিজ্ঞানী ও গবেষকদের অক্লান্ত পরিশ্রম ভ্যাকসিন তৈরি সম্ভব হয়েছে আমি তাদের ধন্যবাদ জানাই। আপনাদের কাছে আমরা অনেক ঋণী।

এসময় ভ্যাকসিন নেওয়ার দাবি জানিয়ে যুক্তরাষ্ট্রবাসীর উদ্দেশ্যে তিনি বলেন, চিন্তার কোনো কারণ নেই।

গোটা যুক্তরাষ্ট্রবাসীকে আশ্বস্ত করতে বাইডেনকে ভ্যাকসিন দেওয়ার প্রোগ্রামটি সরাসরি লাইভে সম্প্রচার করা হয়। দেশটির জনগণের মধ্যে সংশয় দূর করেত ৭৮ বছর বয়সী বাইডেন নিউইয়র্কের ডেলাওয়ার অঙ্গরাজ্যের একটি হাসপাতালে জনসম্মুখে এ করোনা টিকা নেন।

এর আগে মঙ্গলবার (৮ ডিসেম্বর) থেকে যুক্তরাজ্যে ফাইজার ও বায়োএনটেক উদ্ভাবিত করোনা ভাইরাসের ভ্যাকসিনের প্রয়োগ শুরু হয়েছে। সর্বপ্রথম এ টিকা নেন ৯০ বছরের বৃদ্ধা মার্গারেট কিনান।

এদিন থেকে যুক্তরাজ্যে ভ্যাকসিন দেওয়ার কর্মসূচি শুরু হয়েছে। প্রাথমিকভাবে দেশের অশীতিপর ও স্বাস্থ্য পরিষেবা কর্মীদের টিকা দেওয়ার কাজ শুরু করে।

বাংলাদেশ সময়: ০৯৩৩ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০২০
ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।