ঢাকা, সোমবার, ৯ কার্তিক ১৪২৮, ২৫ অক্টোবর ২০২১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৩

আন্তর্জাতিক

ভারী বর্ষণে নিউইয়র্কে জরুরি অবস্থা জারি 

আন্তর্জাতিক ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ২, ২০২১
ভারী বর্ষণে নিউইয়র্কে জরুরি অবস্থা জারি  নিউইয়র্কে জরুরি অবস্থা

যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক শহরে বন্যা পরিস্থিতির অবনতি হয়েছে। ভারী বৃষ্টিতে সেখানকার রাস্তাঘাট তলিয়ে গেছে।

সেখানে প্রথমবারের মতো বন্যায় সতর্কতা জারি করা হয়েছে।  

ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ান’র প্রতিবেদনে বলা হয়, দেশটির জাতীয় আবহাওয়া পরিষেবা (এনডব্লিউএস) বলছে, নিউইয়র্ক শহরে আঘাত হেনেছে হারিকেন ইডা। এর প্রভাবে ম্যানহাটন, ব্রুকলিন ও নিউ জার্সিতে ভারি বৃষ্টি হয়েছে। এতে করে সেখানকার সাবওয়ে লাইন এবং রাস্তা প্লাবিত হয়েছে।   
 
জাতীয় আবহাওয়া পরিষেবা টুইট বার্তায় জানায়, নিউইয়র্ক শহরের জন্য দ্বিতীয়বার এই সতর্কতা জারি করা হলো। এর এক ঘণ্টা আগেই উত্তর-পূর্ব নিউ জার্সিতে প্রথম সতর্কতা জারি করা হয়।  

যুক্তরাষ্ট্রের সংবাদমাধ্যম ওয়াশিংটন পোস্ট জানায়, ঝড়ে নিউ জার্সিতে একজন প্রাণ হারিয়েছেন।  

স্থানীয় সময় বুধবার রাত সাড়ে ১১টায় নিউইয়র্কের মেয়র বিল ডি ব্লাসিও শহরে সতর্কতা জারি করেন। তিনি বলেন, আজ রাতে আমরা কঠিন পরিস্থিতির মুখোমুখি হয়েছি। শহরজুড়ে রেকর্ড বৃষ্টিপাত হয়েছে। ভারী বর্ষণের কারণে রাস্তাঘাট বিপজ্জনক হয়ে উঠেছে।  

জরুরি অবস্থা ঘোষণা করে মেয়র বিল ডি ব্লাসিও বলেন, হারিকেনের আঘাতে নিউইয়র্কের হাজার হাজার বাসিন্দা বিদ্যুৎহীন হয়ে পড়েছেন।  

টুইটারে প্রকাশিত ভিডিওতে দেখা যায়, একটি ভবনের ভেতর থেকে পানির স্রোত বেরিয়ে যাচ্ছে। রাস্তাঘাট পানিতে তলিয়ে গেছে। সেখানে অনেক গাড়ি পানিতে ডুবে আছে। আবার কেউ কেউ রাস্তায় পানির মধ্যেই গাড়ি চালিয়ে গন্তেব্যে যাচ্ছেন।  

বাংলাদেশ সময়: ১৩৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ০২, ২০২১
জেএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa