ঢাকা, বুধবার, ১১ কার্তিক ১৪২৮, ২৭ অক্টোবর ২০২১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৩

আন্তর্জাতিক

কর্মীদের মন ভালো করতে ১০ দিনের ছুটি

আন্তর্জাতিক ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৬ ঘণ্টা, সেপ্টেম্বর ৮, ২০২১
কর্মীদের মন ভালো করতে ১০ দিনের ছুটি

করোনা মহামারিতে দীর্ঘদিন মানুষ ঘরবন্দি ছিলেন। অনেক প্রতিষ্ঠান বাসা থেকেই অফিস করার সুযোগ করে দিয়েছে।

বাসায় বন্দি থাকায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয় মানসিক স্বাস্থ্য। তাই কর্মীদের মন ভালো রাখতে অভিনব পদক্ষেপ নিয়েছে একটি সংস্থা।

কর্মীদের মানসিক স্বাস্থ্য ফেরাতে টানা ১০ দিন ছুটি ঘোষণা করেছে ‘মেসো’ নামে ওই সংস্থাটি। সেখানকার সব কর্মীকে ৪ থেকে ১৪ নভেম্বর পর্যন্ত ছুটি দেওয়া হয়েছে। তারা এই ১০ দিন নিজেদের মতো সময় কাটাতে পারবেন। সারা ভারতজুড়েই এই ছুটি পাবেন কর্মীরা। কর্তৃপক্ষের বিশ্বাস, এই ছুটিতে কর্মীদের মনসিক স্বাস্থ্যের উন্নতি হবে। এতে করে কাজের গতি ফিরবে।  

ভারতের এই সংস্থায় প্রায় এক হাজার কর্মী রয়েছেন। তারা সকলেই ছুটি পাবেন। সংস্থাটি জানায়, অক্টোবর মাসটিতে নানা উৎসবে মেতে থাকে ভারতবাসী। এই সময়ে কর্মীদের ওপর কাজের চাপ অনেক বেশি থাকে। উৎসবের মৌসুম শেষ হলেই কর্মীদের ছুটি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে সংস্থাটি।  

ভারতীয় সংবাদমাধ্যম আনন্দবাজার জানায়, ২০১৬ সালে ভিদিত আত্রে এবং সঞ্জীব বার্নওয়াল এই সংস্থাটি প্রতিষ্ঠা করেন। এটি সম্পূর্ণ অনলাইন সংস্থা। অনলাইন প্ল্যাটফর্মের মাধ্যমে ক্ষুদ্র ব্যবসায়ীদের মুনাফা অর্জনের সুযোগ করে দিয়েছে সংস্থাটি।

প্রতিষ্ঠার পর থেকে এই সংস্থা প্রসার ঘটছে। ফেসবুক, হোয়াটঅ্যাপ ও ইউটিউবের মাধ্যমেই কেনাবেচা হয়ে থাকে এই সংস্থায়।

২০১৯ সালে সংস্থার সম্পত্তির পরিমাণ ছিল ১২ কোটি ৫০ লাখ ডলার। ২০২১ সালে তা বেড়ে হয়েছে ২০ কোটি ডলার।

একাধিক পুরস্কারও পেয়েছে এই অনলাইন সংস্থাটি। লিঙ্কডইন-এর তথ্য অনুযায়ী, ভারতের প্রথম ২৫টি স্টার্টআপ-এর মধ্যে জায়গা করে নিয়েছে এই সংস্থাটি।  

বাংলাদেশ সময়: ১৪৪৬ ঘণ্টা, সেপ্টেম্বর ০৮, ২০২১
জেএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa