ঢাকা, রবিবার, ১ কার্তিক ১৪২৮, ১৭ অক্টোবর ২০২১, ০৯ রবিউল আউয়াল ১৪৪৩

আন্তর্জাতিক

২০ কেজি ওজন কমিয়ে দেখা দিলেন কিম

আন্তর্জাতিক ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২০ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০২১
২০ কেজি ওজন কমিয়ে দেখা দিলেন কিম

উত্তর কোরিয়ার নেতা কিম জং উন অনেক দিন পর জনসমক্ষে এলেন। শরীরের মেদ ঝরিয়ে সেখানে নতুন চেহারায় হাজির হন।

জানা গেল, অন্তত ২০ কেজি ওজন কমিয়েছেন।

শুক্রবার (১০ সেপ্টেম্বর) ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি’র প্রতিবেদনে বলা হয়, মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন দায়িত্ব গ্রহণের পর উত্তর কোরিয়ায় এটি প্রথম সামরিক কুচকাওয়াজ। স্থানীয় সময় বৃহস্পতিবারের ওই কুচকাওয়াজে বড় ধরনের কোনো নতুন অস্ত্র প্রদর্শন করা হয়নি। কিন্তু নতুন চেহারার কিমের প্রতি অনেকের মনোযোগ ছিল। কেননা কয়েক মাসের ব্যবধানে তিনি অনেক ওজন কমিয়েছেন।

সেনাবাহিনীর ওই কুচকাওয়াজে অংশ নিয়ে কোনো কথা বলেননি উত্তর কোরিয়ার সর্বাধিনায়ক কিম জং উন। কেবল সভার মধ্যমণি হয়েছিলেন। সবার উদ্দেশে শুধু হেসে হাত নাড়তে দেখা গেছে।

একটি সূত্র বলছে, হৃদরোগের কারণে চিকিৎসকরা কিমকে জীবনযাত্রায় বড়সড় পরিবর্তন আনার পরামর্শ দিয়েছিলেন। সে কারণেই কিম ওজন কমাতে শুরু করেন। তার হাতে যে সুইস ঘড়ি দেখা গিয়েছিল, সেটিও ওজন মাপার কাজে ব্যবহৃত হয়।  

এর আগে গত জুনে কিমকে দেখা গিয়েছিল সর্বসমক্ষে। তখন খবর ছড়ায়, অতিরিক্ত ওজন ও বেশি ধূমপানের কারণে কিমের শরীর ভালো নেই। তখন উদ্বেগ শুরু হয় তার শারীরিক পরিস্থিতি ঘিরে। তবে এবার তাকে দেখা গেছে বেশ ঝরঝরে মেজাজে।

Kim Jong Un's thumbs up, video version https://t.co/IAzJ6GoJUo pic.twitter.com/sEM5FN3s9F

— Jeongmin Kim (@jeongminnkim) September 9, 2021

বাংলাদেশ সময়: ১৯২০ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০২১
জেএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa