ঢাকা, শনিবার, ১ কার্তিক ১৪২৮, ১৬ অক্টোবর ২০২১, ০৮ রবিউল আউয়াল ১৪৪৩

আন্তর্জাতিক

যৌথ সামরিক মহড়ায় ‘তিন ভাই’

আন্তর্জাতিক ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০২১
যৌথ সামরিক মহড়ায় ‘তিন ভাই’

যৌথ মহড়ায় অংশ নিয়েছেন তুরস্ক, পাকিস্তান ও আজারবাইজানের সশস্ত্র বাহিনীর সদস্যরা। এই মহড়া শুরু হয়েছে আজারবাইজানের রাজধানী বাকুতে, যা চলবে ২০ সেপ্টেম্বর পর্যন্ত।

 

সামরিক এই মহড়ার নাম দেওয়া হয়েছে ‘থ্রি ব্রাদার্স-২০২২’ বা ‘তিন ভাই-২০২২’। এবারই প্রথম এই তিন দেশের মধ্যে এ ধরনের সামরিক মহড়া হচ্ছে।

মহড়ার উদ্বোধনী অনুষ্ঠানে আজারবাইজান সেনাবাহিনীর স্পেশাল ফোর্সের কমান্ডার হেকমাত মিরজায়েফ বলেন, ‘কারাবাখকে দখলমুক্ত করার ৪৪ দিন ব্যাপী যুদ্ধে তুরস্ক ও পাকিস্তান সহযোগিতা করেছে। এই সহযোগিতার জন্য উভয় দেশকে ধন্যবাদ জানাচ্ছি। ’ 

তিনি বলেন, এই মহড়ার ফলে তিন দেশের সামরিক বাহিনীর মধ্যে ঘনিষ্ঠতা আরও বাড়বে। পরস্পরের অভিজ্ঞতা বিনিময়ের মাধ্যমে প্রশিক্ষিত হয়ে ওঠবে।

পাকিস্তানের সংবাদমাধ্যম ডনের প্রতিবেদনে বলা হয়, গত জুলাইয়ে একটি যৌথ বিবৃতিতে স্বাক্ষর করেন এই তিন দেশের সংসদ স্পিকার। পারস্পারিক সম্পর্ক বৃদ্ধির বিষয়ে সেখানে গুরুত্বারোপ করা হয়।

বাংলাদেশ সময়: ২০১৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০২১
জেএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa