ঢাকা, বৃহস্পতিবার, ২৪ অগ্রহায়ণ ১৪২৮, ০৯ ডিসেম্বর ২০২১, ০৪ জমাদিউল আউয়াল ১৪৪৩

আন্তর্জাতিক

মালয়েশিয়ায় ৯৫ বাংলাদেশি আটক 

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৬ ঘণ্টা, অক্টোবর ১, ২০২১
মালয়েশিয়ায় ৯৫ বাংলাদেশি আটক 

মালয়েশিয়ার জালান ইকো ম্যাজেস্টিক ১২ সি, কাজাংয়ে একটি শেয়ার্ড হাউস এলাকায় অভিযান চালিয়ে ৯৫ জন বাংলাদেশিসহ তিন শতাধিক অভিবাসী আটক করা হয়েছে।
বৃহস্পতিবার স্থানীয় সময় গভীর রাতে অভিবাসন বিভাগ এই অভিযান পরিচালনা করে।

 

মালয়েশিয়ার অভিবাসন মহাপরিচালক খায়রুল দাজেমি দাউদ জানিয়েছেন, এ সময় ৩২৬ জন বিদেশিকে আটক করা হয়। আটকদের মধ্যে ৯৫ জন বাংলাদেশি রয়েছেন। এছাড়া

৯৪ জন ইন্দোনেশিয়ান পুরুষ ও ২৮ জন নারী রয়েছেন। মিয়ানমারের ৬৬ জন, ঘানার একজন এবং ভিয়েতনামের ৬ জন পুরুষ ও সাতজন নারী রয়েছেন।  
যাদের আটক করা হয়েছে, তাদের বেশিরভাগেরই বৈধ কাগজপত্র নেই। আটকরা অধিকাংশই নির্মাণশ্রমিক, কেউ কেউ ব্যবসায়ী। কাগজপত্র যাচাইয়ের পর ২৯৭ জনকে রেখে বাকিদের ছেড়ে দেওয়া হয় বলেও জানান তিনি।  

দাউদ বলেন, আশপাশের বাসিন্দারা অভিযোগ করেছেন, এসব অভিবাসীরা স্বাস্থ্যবিধি মানেন না। তাদের বসবাসের স্থান ঘনবসতিপূর্ণ। এ এলাকায় আবাসন ও কর্মচারী সুবিধা আইন (আইন ৪৪৬) মানা হয়নি। আইন না মানায় আটক শ্রমিকদের নিয়োগকারীদেরকে ৫০ হাজার রিঙ্গিত জরিমানা করা হবে।

বাংলাদেশ সময়: ১০৪৫ ঘণ্টা, অক্টোবর ০১, ২০২১
এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa