ঢাকা, সোমবার, ২১ অগ্রহায়ণ ১৪২৮, ০৬ ডিসেম্বর ২০২১, ০১ জমাদিউল আউয়াল ১৪৪৩

আন্তর্জাতিক

স্ত্রীর জন্য ৭২ বছরের বৃদ্ধ বানালেন ঘুরন্ত বাড়ি

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২১ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০২১
স্ত্রীর জন্য ৭২ বছরের বৃদ্ধ বানালেন ঘুরন্ত বাড়ি নিজ বাড়ির সামনে দাঁড়িয়ে আছেন উজনিন কুসিক। ছবি: সংগৃহীত

স্ত্রীকে খুশি করতে উজনিন কুসিক নামে ৭২ বছরের এক বৃদ্ধ তৈরি করলেন ঘুরন্ত বাড়ি, যেটি ৩৬০ ডিগ্রি ঘুরতে পারে। বসনিয়ার উত্তরের একটি শহরে সমভূমি এলাকাতেই এ বাড়িটি বানানো হয়েছে।

বাড়ির মালিক চাইলে বাড়িটি ২৪ ঘণ্টায় একবার পাক খেতে পারে। আবার সবচেয়ে দ্রুত করলে ২২ সেকেন্ডেও এটি একবার পাক খেতে পারে।

জানা গেছে, ওই ব্যক্তির স্ত্রী বাড়ির জানলাতে বসেই নানা আলাদা আলাদা দৃশ্য দেখতে চেয়েছিলেন। সে কারণেই এমন বাড়ি তৈরি করে ফেললেন ওই বৃদ্ধ। এখন সে বাড়িতে বসেই তার স্ত্রী ইচ্ছেমতো বন, পাহাড়, নদী দেখতে পারেন।

উজনিন কুসিক বলেন, আগের বাড়িটি ঠিক করা নিয়ে স্ত্রীর নানা অভিযোগে আমি এক প্রকার ক্লান্ত হয়ে পড়েছিলাম। সে জন্য আমি তাকে কথা দেই, এমন একটা বাড়ি বানাবো, যেটা ইচ্ছেমতো চলাফেরা করতে পারবে।

কুসিক আরও বলেন, বাড়িটি আমি নিজেই তৈরি করেছি। এটা কোনও নতুন রকমের আবিষ্কার না। এটার জন্য প্রয়োজন শুধুমাত্র ইচ্ছা এবং জ্ঞান। আমার সময় এবং জ্ঞানের কোনো অভাব ছিল না।

তিনি বলেন, এই বাড়ির কাজ শেষ হতে ৬বছর সময় লেগেছে। বাড়িটি অন্য সাধারণ বাড়ির চেয়ে অনেক বেশি ভূমিকম্প প্রতিরোধী।

প্রসঙ্গত, বাড়িটি এখন পর্যটক এবং স্থানীয়দের কাছে আকর্ষণের অন্যতম কেন্দ্র হয়ে উঠেছে। বাড়িটি দেখতে প্রায়ই ভিড় করে সাধারণ মানুষ।

বাংলাদেশ সময়: ১৬৪১ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০২১
জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa