ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আন্তর্জাতিক

গ্রেফতারের পর জামিনে মুক্ত যুবরাজ সিং

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪০ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২১
গ্রেফতারের পর জামিনে মুক্ত যুবরাজ সিং

এক বছর আগে করা বৈষম্যমূলক মন্তব্যের অভিযোগে ভারতের সাবেক তারকা ক্রিকেটার যুবরাজ সিংকে গ্রেফতার করা হয়েছে।  

গ্রেফতারের কয়েক ঘণ্টা পর আদালত থেকে আগাম জামিন পেয়েছেন ভারতের সাবেক ওই অলরাউন্ডার।

প্রায় এক বছর আগে নেটমাধ্যমে একটি নাচের ভিডিও পোস্ট করেছিলেন যুবেন্দ্র চাহাল। সেই নিয়ে রোহিত শর্মার সঙ্গে এক সাক্ষাৎকারে বৈষম্যমূলক মন্তব্য করেন যুবরাজ। সেই সময় তাকে গ্রেফতার করার দাবি ওঠে নেটমাধ্যমে। যুবরাজ যদিও ওই সময় ক্ষমা চেয়েছিলেন।

টুইট করে ক্ষমা চেয়ে ভারতের বিশ্বকাপজয়ী অলরাউন্ডার বলেছিন, ‘আমি কখনো কোনো জাতি, বর্ণ, ধর্ম অথবা লিঙ্গের বৈষম্যে বিশ্বাস করিনি। সারা জীবন মানুষের জন্য কাজ করেছি। আমি মানুষকে মর্যাদা দেওয়ায় বিশ্বাস করি। মানুষ একে অপরকে নিঃস্বার্থভাবে সম্মান করুক, এটাই চেয়ে এসেছি। বন্ধুদের কথা বলার সময় আমার একটি কথার অন্য অর্থ করা হয়েছে, যেটা অনভিপ্রেত। ভারতের একজন দায়িত্বশীল নাগরিক হিসেবে আমি যদি কারো ভাবাবেগে আঘাত করে থাকি, তার জন্য ক্ষমা চাইছি। আমি ভারতকে ভালোবাসি আর ভারতবাসী সব সময় আমার অন্তরে থাকে। ’

এ ঘটনায় এক বছর আগে ঝাঁসি শহরে যুবরাজের নামে থানায় অভিযোগ দায়ের করা হয়। ওই অভিযোগের ভিত্তিতেই যুবরাজকে গ্রেফতার করা হয়েছিল। তবে, কিছুক্ষণের মধ্যেই অন্তর্বর্তী জামিনে মুক্তি দেওয়া হয়। সূত্র: আনন্দবাজার পত্রিকা

২০০০ সালে ভারতের হয়ে অভিষেক ঘটে যুবরাজের। টি২০ বিশ্বকাপ (২০০৭) এবং বিশ্বকাপ (২০১১) জয়ী দলের সদস্য ছিলেন এই বাঁহাতি ব্যাটার। দুটি প্রতিযোগিতার সেরা ক্রিকেটার ছিলেন তিনি।  

ভারতের হয়ে ৪০টি টেস্ট, ৩০৪টি একদিনের এবং ৫৮টি টি২০ ম্যাচ খেলেছেন যুবরাজ। তাঁর ঝুলিতে রয়েছে ১৭টি আন্তর্জাতিক শতরান। টেস্টে ১৯০০ রান করেছেন তিনি। একদিনের ক্রিকেটে করেছেন ৮৭০১ রান। টি২০ ক্রিকেটে ১১৭৭ রান করা যুবরাজ অবসর নেন ২০১৯ সালে। আন্তর্জাতিক ক্রিকেটে ১৪৮টি উইকেটও নিয়েছেন তিনি।

বাংলাদেশ সময়: ১১৩৮ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২১
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।