ঢাকা, মঙ্গলবার, ৫ চৈত্র ১৪৩০, ১৯ মার্চ ২০২৪, ০৮ রমজান ১৪৪৫

আন্তর্জাতিক

থৈ থৈ বন্যা, ডেকচিতে চড়ে বিয়ে করলেন তারা

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৩ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২১
থৈ থৈ বন্যা, ডেকচিতে চড়ে বিয়ে করলেন তারা ছবি: সংগৃহীত

বন্যা কারণে ডুবে গেছে বাড়িঘর, রাস্তাঘাট। চারদিক পানিতে থৈ থৈ করছে।

শুকনো কোনো স্থান নেই। এরই মধ্যে বিয়ের লগ্ন পেরিয়ে যাচ্ছিল ভারতের কেরালার আকাশ ও ঐশ্বরিয়ার। তাই রান্নার পাত্রে চড়ে ভাসতে ভাসতে বিয়ে সারলেন তারা।

এ খবর জানিয়েছে ভারতীয় গণমাধ্যম।

জানা গেছে, বিয়ের জন্য এর আগে একবার ছুটি নিয়েছেন তারা। কিন্তু হয়নি।  এই দফায় পিছিয়ে দিলে, আর ছুটি পাবেন না। তাই বন্যার মধ্যেই বিকল্প এক আয়োজন করলেন। গ্রামের একটি ছোট্ট মন্দিরে গেলেন। তাও আংশিক প্লাবিত। আরেকটি মন্দির থেকে অ্যালুমিনিয়ামে তৈরি বিশাল একটি রান্নার পাত্র নিলেন। তাতেই চড়ে বসলেন বর-কনে। গেলেন নিজেদের গ্রাম থালাভাদির ছোট্ট মন্দিরে। অবশ্য বন্যার পানিতে ডুবে থাকা রাস্তার ওপর দিয়ে তাদেরকে ঠেলে ওই মন্দিরে নিয়ে গেলেন আত্মীয়রা। সেখানেই ওই অ্যালুমিনিয়াম পাত্রে তাদের বিয়ে সম্পন্ন হলো।

নিজের বিয়ে সম্পর্কে ঐশ্বরিয়া জানান, আমাদের বিয়ে এমন এক পরিস্থিতিতে হবে, তা কখনো কল্পনাও করিনি। প্রথমে পরিকল্পনা করেছিলেন পারিবারিক সীমিত সংখ্যক সদস্যকে নিয়ে বিয়ে সম্পন্ন করবেন। কিন্তু বন্যার কারণে তা আর হয়ে ওঠেনি। তাই তারা এই বন্যার ভিতরেই জীবনের সবচেয়ে বড় সিদ্ধান্ত নিয়ে ফেলেছেন।

অন্যদিকে আকাশ জানান, কিছুদিন আগেই তারা বিয়ের দিন নির্ধারণ করেছিলেন। কিন্তু বন্যা এসে সব লন্ডভন্ড করে দিয়েছে। তাই এবার তারা বিয়ের দিন পেছাতে চাননি। কারণ, তারা জানেন না আবার কবে বিয়ের জন্য ছুটি নিতে পারবেন। তাই এই ছুটিতেই সেরে ফেলেছেন বিয়ে। তা করতে তাদের কাছে স্বল্প সময়ের জন্য একমাত্র অপশন ছিল ওই রান্নার পাত্র।

প্রসঙ্গত, ভারী বর্ষণে কেরালা রাজ্যে ভয়াবহ বন্যা দেখা দিয়েছে। এ পর্যন্ত বন্যায় ও ভূমিধসে কমপক্ষে ৫৫ জন মারা গেছে বলে বিভিন্ন মাধ্যমে খবর পাওয়া যাচ্ছে। নদীগুলো বিপদসীমার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। ব্রিজ ও সড়ক পানিতে ভাসিয়ে নিয়েছে। বহু শহর ও গ্রাম বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

বাংলাদেশ সময়: ১২৪৩ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২১
জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।