ঢাকা, মঙ্গলবার, ৫ চৈত্র ১৪৩০, ১৯ মার্চ ২০২৪, ০৮ রমজান ১৪৪৫

আন্তর্জাতিক

ট্রাম্পের সাইট হ্যাক করে এরদোয়ানের বক্তব্য প্রচার!

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩০ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২১
ট্রাম্পের সাইট হ্যাক করে এরদোয়ানের বক্তব্য প্রচার! ট্রাম্পের সাইট হ্যাক করে এরদোয়ানের বক্তব্য প্রচার!

সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ওয়েবসাইট ‘ডোনাল্ড ট্রাম্প ডটকম’ হ্যাক করে সেখানে তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ানের বক্তব্য প্রচার করা হয়েছে।

রুতআইলদিজ নামে এক তুর্কি নাগরিক দাবি করেছেন, তিনিই ডোনাল্ড ট্রাম্পের ওই ওয়েবসাইট হ্যাক করেছেন।


এ তথ্য জানিয়েছে সিএনএন।

ওয়েবসাইট হ্যাক করে সেখানে তুর্কি ভাষায় হ্যাকার রুতআইলদিজ লেখেন, ‘যারা আল্লাহকে ভুলে গেছেন, তাদের মতো হইও না, আল্লাহ নিজেই তাদের ভুলিয়ে দেন। ’ সম্প্রতি তুরস্কের প্রেসিডেন্ট এরদোয়ান এক ভাষণে পবিত্র কুরআনের এ বাণী উদ্ধৃত করেন।

ডোনাল্ড ট্রাম্পের ওয়েবপেজে হ্যাকারের ইনস্টাগ্রাম এবং ফেসবুক লিংক দেওয়া হয়েছে। রিপাবলিকান দলের নেতারা কিংবা ডোনাল্ড ট্রাম্পের অফিস থেকে এ বিষয়ে কোনো বক্তব্য দেওয়া হয়নি।

এর আগে ২০২০ সালের নভেম্বর মাসে একই হ্যাকার বর্তমান প্রেসিডেন্ট জো বাইডেনের নির্বাচনী প্রচারণার ওয়েবসাইট ভোট.জোবাইডেন ডটকম হ্যাক করেছিলেন। সেখানে এক বার্তায় তিনি লিখেছিলেন, ‘আমরা হচ্ছি সেই সব লোক যারা ১৫ জুলাই রাতে শক্ত হাতে ট্যাংকের গতিরোধ করেছিলাম। ওই রাতে আমরা মৃত্যুকে হত্যা করেছি। ’

এ কথার মধ্য দিয়ে হ্যাকার ২০১৬ সালের ১৫ জুলাই তুরস্কে ব্যর্থ সেনা অভ্যুত্থানের প্রতি ইঙ্গিত করেছিলেন।  

বাংলাদেশ সময়: ১৮২৫ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২১
এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।