ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

দিল্লিতে হঠাৎ মদের সংকট

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৩ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০২১
দিল্লিতে হঠাৎ মদের সংকট

ভারতের দিল্লিতে হঠাৎ মদের সংকট দেখা দিয়েছে। এই কারণে দিল্লির শহরে হাহাকার পড়ে গেছে।

মদ্যপানকারীরা দিল্লি থেকে বাধ্য হয়ে ছুটছেন পার্শ্ববর্তী গুরগাঁও এবং নদীয়ায়।

এক সপ্তাহের বেশি সময় ধরে এই অবস্থা চলছে দিল্লিতে। সরকার শুল্কনীতিতে পরিবর্তন এনেছে। নতুন নীতিতে যাওয়ার মধ্যবর্তী সময় হিসেবে ১ অক্টোবর থেকে দিল্লির সব বেসরকারি মদের দোকানগুলো বন্ধ আছে। এতে এই আকাল দেখা দিয়েছে।

ভারতীয় গণমাধ্যম টাইমস অব ইন্ডিয়া শুক্রবার (১২ নভেম্বর) এ তথ্য জানায়।

দামি মদের সংকট বেশি জানিয়ে প্রতিবেদনে বলা হয়েছে, ১৬ নভেম্বর পর্যন্ত শুধু সরকারি মদের দোকান খোলা থাকবে। প্রিমিয়াম ব্র্যান্ডের মদের সংকটে সস্তা মদ পানে বাধ্য হচ্ছে লোকেরা।  সস্তা মদ পেতেও বেগ পেতে হচ্ছে।

১৭ নভেম্বরে বেসরকারি দোকান খুলে গেলেও মদের যোগান স্বাভাবিক হতে সময় লাগবে বলে মন্তব্য করেছেন কনফেডারেশন অব ইন্ডিয়ান অ্যালকোহলিক বেভারেজ কোম্পানির মহাপরিচালক বিনোদ গিরি।

বিনোদ গিরি বলেন, এখনও মদের নতুন দাম নির্ধারণ হয়নি। বেসরকারি দোকান বন্ধের আগে যে মদ অবিক্রীত রয়ে গেছে সেগুলোর ব্যাপারে সরকারের তরফ থেকে সুস্পষ্ট করে কিছু জানানো হয়নি।

দিল্লি সরকার বলছে, ১৭ নভেম্বর থেকে নতুন নীতিমালা বাস্তবায়নে তারা বদ্ধ পরিকর। সাময়িকভাবে মাদক ক্রেতারা কিছু অসুবিধায় পড়লেও দীর্ঘমেয়াদিভাবে নতুন নীতিমালা তাদের জন্য আশীর্বাদ হিসেবেই গণ্য হবে।

দিল্লি সরকারের নতুন শুল্কনীতি অনুযায়ী, মদ বিক্রি ও পানের জন্য রাজধানীকে ৩২টি জোনে (এলাকায়) ভাগ করা হয়েছে। এখন থেকে মদ পানের লাইসেন্সও দেওয়া হচ্ছে জোনভিত্তিক।  

এদিকে দেশের আয় বাড়বে এবং ক্রেতাদের অভিজ্ঞতা আরও সুখকর হবে বলে দাবি সরকারের।

বাংলাদেশ সময়: ১২১০ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০২১
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।