ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

এলিসি প্রাসাদে নারী সেনাকে ‘ধর্ষণ’, তদন্ত শুরু 

আন্তর্জাতিক ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৮ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০২১
এলিসি প্রাসাদে নারী সেনাকে ‘ধর্ষণ’, তদন্ত শুরু 

ফ্রান্সের প্রেসিডেন্টের কার্যালয় এলিসি প্রাসাদে সেনাবাহিনীর এক নারী সদস্যকে ধর্ষণের অভিযোগে তদন্ত শুরু হয়েছে।  

মার্কিন বার্তাসংস্থা এপির প্রতিবেদনে বলা হয়, স্থানীয় সময় শুক্রবার (১২ নভেম্বর) প্যারিসের প্রসিকিউটর তদন্ত শুরুর বিষয়টি জানায়।

প্রতিবেদনে বলা হয়, চলতি বছরের জুলাইয়ে এলিসি প্রাসাদে একটি অভ্যর্থনা অনুষ্ঠান ছিল। সেখানে উপস্থিত ছিলেন ফরাসি প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাক্রোঁ। অনুষ্ঠান শেষে যৌন হামলার শিকার হন বলে অভিযোগ তোলেন ওই নারী সেনাসদস্য।

এ ঘটনায় অভিযুক্ত ব্যক্তিও একজন সেনাসদস্য। অভিযোগকারী ও অভিযুক্ত দুজনই এলিসি প্রাসাদের হাই-সিকিউরিটি কার্যালয়ের কর্মী। এরই মধ্যে অভিযুক্ত ব্যক্তিকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। তবে এখনও তার বিরুদ্ধে আনুষ্ঠানিক অভিযোগ আনা হয়নি।

প্রসিকিউটরের কার্যালয় এপিকে জানায়, এ ঘটনায় অভিযুক্ত ওই সার্ভিসম্যানকে ‘সহায়ক সাক্ষী’ হিসেবে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। সম্ভাব্য অভিযোগের একজন সন্দেহভাজন হিসেবে তাকে জিজ্ঞাসাবাদ করা হয়নি।  

বিচার বিভাগীয় তদন্তের বিষয়ে এলিসি প্রাসাদ থেকে কোনো মন্তব্য পাওয়া যায়নি। সেখান থেকে বলা হয়, ওই ঘটনাটি শোনার সঙ্গে সঙ্গে দ্রুত ব্যবস্থা নেওয়া হয়েছিল। ভুক্তভোগী নারীর কথা শোনা হয়েছে এবং তাকে সমর্থন দেওয়া হয়। এখনও তার পাশে আছে কর্তৃপক্ষ।  

এলিসি প্রাসাদ থেকে আরও জানানো হয়, নিপীড়নের শিকার নারী সেনাসদস্য এবং অভিযুক্ত ব্যক্তিকে দায়িত্ব থেকে সরিয়ে দেওয়া হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৯৪৮ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০২১
জেএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad