ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

বিহারে ৪ গ্রামবাসীকে মেরে ঝুলিয়ে দিল মাওবাদীরা

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৪ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০২১
বিহারে ৪ গ্রামবাসীকে মেরে ঝুলিয়ে দিল মাওবাদীরা প্রতীকী

বিহারের গয়া জেলায় পুলিশের চর সন্দেহে একই পরিবারের চারজনকে হত্যা করেছে মাওবাদীরা। বিস্ফোরণে উড়িয়ে দিয়েছে দুটি বাড়ি।

শনিবার (১৩ নভেম্বর) দিবাগত গভীর রাতে এ ঘটনা ঘটে। খবর পেয়ে ঘটনাস্থলে যান বিহার পুলিশের উচ্চপদস্থ কর্মকর্তারা। শুরু হয়েছে ঘটনার তদন্ত।

স্থানীয় পুলিশ সূত্রের খবর, সরযূ সিং ভক্তের বাড়িতে বিস্ফোরণ ঘটে। সেই বাড়ির বাসিন্দা একই পরিবারের চার সদস্যকে মেরে ঝুলিয়ে দেয় নকশালরা। নিহতদের মধ্যে দুজন নারীও রয়েছেন। নিহতরা হলেন—সত্যেন্দ্র সিং, মহেন্দ্র সিং, মনোরমা দেবী ও সুনীতা সিং। চারজনকে খুন করার পর দেওয়ালে বার্তাও লিখে গিয়েছে মাওবাদীরা।

দেওয়ালে লেখা হয়েছে—ইতোপূর্বে ওই পরিবারের সদস্যরা ষড়যন্ত্র করে চার মাওবাদীকে হত্যা করেছিল। পুলিশকে সহযোগিতা করতে চার মাওবাদী অমরেশ কুমার, সীতা কুমার, শিবপুজন কুমার ও উদয় কুমারকে বিষ খাইয়ে খুন করেছিল।

এসএসপি আদিত্য কুমার বলেন, এনকাউন্টারে চার মাওবাদীকে হত্যা করা হয়েছিল। তার বদলা নেওয়ার চেষ্টা করলো তারা। চার সাধারণ গ্রামবাসীকে হত্যার মতো কাপুরুষোচিত কাজ করল মাওবাদীরা।

শনিবার সকালে মাওবাদী দমনে বড় ধরনের সাফল্য পায় মহারাষ্ট্র পুলিশ। মহারাষ্ট্রের গড়চিরৌলিতে পুলিশের অভিযানে মৃত্যু হয় ২৬ মাওবাদীর। মাওবাদীদের পালটা গুলিতে পুলিশের চার সদস্য আহত হন।

আরও পড়ুন: মহারাষ্ট্রে পুলিশের গুলিতে ২৬ মাওবাদী নিহত

বাংলাদেশ সময়: ১৪৪৯ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০২১
এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।