ঢাকা, সোমবার, ২ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৬ মে ২০২২, ১৪ শাওয়াল ১৪৪৩

আন্তর্জাতিক

আবুধাবিতে হুথিদের ড্রোন হামলা

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৬ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০২২
আবুধাবিতে হুথিদের ড্রোন হামলা প্রতীকী ছবি

সংযুক্ত আরব আমিরাতের রাজধানী আবুধাবিতে ড্রোন হামলা চালিয়েছে ইয়েমেনের হুথি বিদ্রোহীরা। তাদের মুখপাত্র বলেছেন, দেশটির গভীরে একটি অভিযান পরিচালনা করা হচ্ছে।

এরই অংশ এই ড্রোন হামলা।  

উপসাগরীয় রাষ্ট্রটির কর্তৃপক্ষ রাজধানী আবু ধাবিতে দুটি অগ্নিকাণ্ডের খবর জানানোর পর হুথিরা দাবি করে, ড্রোন হামলা থেকেই ওই আগুন লেগেছে।  

আবু ধাবি পুলিশ জানিয়েছে, তেল সংস্থা এডিএনওসির স্টোরেজ সুবিধার কাছে মুসাফা শিল্প এলাকায় তিনটি জ্বালানি ট্যাঙ্কার বিস্ফোরিত হয়েছে এবং আবু ধাবি আন্তর্জাতিক বিমানবন্দরের একটি নির্মাণ স্থলে আগুন লাগে।  

রাষ্ট্রীয় সংবাদ সংস্থা ডাব্লিউএএমের এক বিবৃতিতে পুলিশ জানিয়েছে, প্রাথমিক তদন্তে একটি ছোট বিমানের কিছু অংশ পাওয়া গেছে যা সম্ভবত ড্রোন।

বিবৃতিতে আরও বলা হয়েছে, এ ঘটনায় কোনো উল্লেখযোগ্য ক্ষতি হয়নি এবং পূর্ণ তদন্ত শুরু করা হয়েছে।

এদিকে, সৌদি আরব এবং সংযুক্ত আরব আমিরাতসহ সামরিক জোটের সঙ্গে লড়াই করা হুথিদের সামরিক মুখপাত্র বলেছেন, সংযুক্ত আরব আমিরাতের গভীরে একটি সামরিক অভিযান শুরু করেছে হুথিরা। আগামী কয়েক ঘণ্টার মধ্যে আরও বিস্তারিত ঘোষণা করা হবে।

সংযুক্ত আরব আমিরাত ২০১৯ সালে ইয়েমেনে সামরিক উপস্থিতি অনেকাংশে কমিয়ে দিয়েছিল।

সৌদি আরব এবং সংযুক্ত আরব আমিরাতে ক্রমাগত ড্রোন হামলা চালিয়ে যাচ্ছে ইয়েমেনের হুথি বিদ্রোহীরা। এরইমধ্যে তারা সৌদি বিমানবন্দর, তেল মজুদের জায়গা এবং পাইপলাইনে হামলা চালিয়েছে। পাশাপাশি মূল শিপিং রুটে হামলার জন্য বুবি-ট্র্যাপড নৌকাও ব্যবহার করছে।

বাংলাদেশ সময়: ১৭৫৪ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০২২
নিউজ ডেস্ক

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa