ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

ফের হামলার হুমকি হুথির, দাঁতভাঙা জবাব দেবে আমিরাত

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৬ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২২
ফের হামলার হুমকি হুথির, দাঁতভাঙা জবাব দেবে আমিরাত

ভবিষ্যতে সংযুক্ত আরব আমিরাত আরও হামলার শিকার হবে বলে হুমকি দিয়েছে ইয়েমেনের বিদ্রোহী গোষ্ঠী হুথি। একইসঙ্গে সোমবারের (১৭ জানুয়ারির) হামলায় ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র এবং ড্রোন ব্যবহার করা হয়েছে বলেও দাবি করেছে তারা।

এদিন আবুধাবিতে একাধিক হামলা করে হুথিরা। এরমধ্যে বিমানবন্দরের খুব কাছেই বিস্ফোরিত হয় তিনটি তেলের ট্রাক। এতে তিনজনের মৃত্যু হয়। আহত হন আরও ছয়জন। সব মিলিয়ে সৌদি নেতৃত্বাধীন জোটের সঙ্গে হুথিদের বিরোধে যুক্ত হলো নতুন উত্তেজনা।

ইয়েমেনের স্থানীয় বাহিনীগুলোকে সম্প্রতি অস্ত্র ও প্রশিক্ষণ দিয়েছে জোটের অন্যতম সদস্য আরব আমিরাত। জ্বালানি সমৃদ্ধ সাবওয়া ও মারিব অঞ্চলে হুথিদের বিরুদ্ধে লড়াইয়ে অংশ নেয় এসব বাহিনী।

তবে আবুধাবিতে হুথিদের চালানো ড্রোন হামলার তীব্র নিন্দা জানিয়েছে সংযুক্ত আরব আমিরাত। তারা এর দাঁতভাঙা জবাব দেওয়া হবে বলেও জানিয়েছে।

এ প্রসঙ্গে হুথি মুখপাত্র কলোনেল ইয়াহিয়া সারিয়া বলেন, আমাদের বাহিনী সফল সামরিক অভিযান চালিয়েছে। দুবাই ও আবুধাবির বিমানবন্দর, তেল শোধনাগারে হামলা চালানো হয়েছে। হামলায় পাঁচটি ব্যালিস্টিক মিসাইল ও একাধিক ড্রোন ব্যবহার করা হয়েছে। সামনের দিনগুলোতে তাদের এ ধরনের আরও হামলার টার্গেট হতে হবে।

বাংলাদেশ সময়: ১৩১৬ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২২
এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।