ঢাকা, বৃহস্পতিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৯ মে ২০২২, ১৭ শাওয়াল ১৪৪৩

আন্তর্জাতিক

‘স্বেচ্ছায়’ করোনা ভাইরাস নিয়ে মারা গেলেন গায়িকা 

আন্তর্জাতিক ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৬ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২২
‘স্বেচ্ছায়’ করোনা ভাইরাস নিয়ে মারা গেলেন গায়িকা  হানা হোরকা

স্বামী-সন্তান করোনা ভাইরাস পজিটিভ হওয়ার পরও তাদের থেকে দূরে থাকেননি চেক প্রজাতন্ত্রের লোক সংগীতশিল্পী হানা হোরকা (৫৭)। অনেকবার বাধা দিলেও শোনেননি, অনেকটা স্বেচ্ছায় করোনায় আক্রান্ত হন তিনি।

 

বুধবার (১৯ জানুয়ারি) বিবিসির প্রতিবেদনে বলা হয়, করোনা ভাইরাসকে তেমন গুরুত্ব দিতেন না গায়িকা হানা হোরকা। তাই করোনার টিকা নেওয়ার প্রয়োজন বোধ করেননি। এর মধ্যেই করোনা সংক্রমণের পর সামাজিক যোগাযোগ মাধ্যমে ঘোষণা দেন, তিনি সুস্থ হয়ে উঠেছেন। এই ঘোষণা দেওয়ার দুই দিন পরই তিনি মারা যান।  

হানা হোরকার ছেলে জান রেক বলেন, বাবার সঙ্গে তিনি দুই ডোজ টিকা নিয়েছিলেন। এরপরও তারা করোনা পজিটিভ হন। তাদের থেকে হানা হোরকাকে দূরে থাকতে বলা হয়েছিল। কিন্তু তার মা সেটা শোনেননি। পরে ইচ্ছাকৃতভাবেই করোনায় আক্রান্ত হয়েছিলেন।  

মায়ের সচেতনতার বিষয়ে জান রেক বলেন, করোনা পজিটিভ হওয়ার পর তাদের থেকে অন্তত এক সপ্তাহের জন্য তার মাকে দূরে থাকা উচিত ছিল। কিন্তু তিনি পুরোটা সময় স্বামী-সন্তানের সঙ্গেই ছিলেন।  

প্রসঙ্গত, বুধবার চেক প্রজাতন্ত্রে রেকর্ডসংখ্যক করোনা সংক্রমণ ধরা পড়েছে।  

বাংলাদেশ সময়: ২১১৬ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২২
জেএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa