ঢাকা, বৃহস্পতিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৯ মে ২০২২, ১৭ শাওয়াল ১৪৪৩

আন্তর্জাতিক

৯০০ কর্মী ছাঁটাই করে সমালোচিত সিইও ফের দায়িত্বে!

আন্তর্জাতিক ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২২ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০২২
৯০০ কর্মী ছাঁটাই করে সমালোচিত সিইও ফের দায়িত্বে! বিশাল গর্গ

তিন মিনিটের জুম মিটিংয়ে ৯০০ জন কর্মীকে ছাঁটাই করে ২০২১ সালের ডিসেম্বরে ব্যাপক সমালোচনার পর চাকরি থেকে ‘বাদ পড়েছিলেন’ মার্কিন সংস্থা বেটার ডটকমের সিইও বিশাল গর্গ।  

ভারতীয় বংশোদ্ভূত এই কর্মকর্তাকে আবার কাজে যোগদানের সুযোগ দিয়েছে সংস্থাটি।

বিবিসির প্রতিবেদনে বলা হয়, এখন প্রতিষ্ঠানটির বোর্ড বলছে, সিইও বিশাল গর্গের ওপর আস্থা রয়েছে বেটার ডটকমের।
 
এর আগে একযোগে এত কর্মী ছাটাই করার পর বিতর্কের মুখে নিজের ভুল স্বীকার করেন বিশাল গর্গ। তবুও ব্যাপক বিতর্ক হয়। পরে তাকে ওই প্রতিষ্ঠান থেকে সরিয়ে দেওয়া হয়েছিল।  

তবে বিশাল গর্গ কাজে যোগদানের পর মঙ্গলবার (১৮ জানুয়ারি) নতুন করে প্রতিষ্ঠানটির কর্মীদের কাছে পাঠানো ইমেইলে বেটার ডটকম জানায়, তিনি যে পরিবর্তন এনেছেন তার ওপর আমাদের আস্থা আছে। প্রতিষ্ঠানের জন্য যে দূরদৃষ্টি প্রয়োজন, বিশাল সেটা দিতে পারবেন।  

ডিসেম্বরে ডিজিটাল মর্টগেজ সংস্থা বেটার ডটকমের একটি ইমেইলের বরাত দিয়ে সংবাদমাধ্যমে খবরে বলা হয়, বিশাল গর্গ কাজ থেকে অব্যাহতি নিয়েছেন। তার জায়গায় দায়িত্ব সামলাবেন চিফ ফিনান্সিয়াল অফিসার কেভিন রায়ান। সংস্থার দৈনন্দিন সিদ্ধান্ত নেওয়া থেকে শুরু করে বোর্ড অফ ডিরেক্টর্সকে রিপোর্ট করবেন রায়ান।

প্রসঙ্গত, খারাপ পারফরম্যান্সের অজুহাতে তিন মিনিটের জুম কলে একসঙ্গে সংস্থার ৯০০ জন কর্মীকে ছাঁটাই করে শিরোনামে এসেছিলেন বিশাল গর্গ। পরে খবরটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলে শুরু হয় নিন্দার ঝড়। বিতর্কের মুখে নিজের ভুল স্বীকার করেন বিশাল। তার এই গণছাঁটাইয়ের সিদ্ধান্ত নিয়ে সংস্থার মধ্যেই অসন্তোষ প্রকাশ করেন অনেকে।

বেটার ডটকম প্রতিষ্ঠা হয় ২০১৬ সালে। নিউ ইয়র্কে এর সদর দপ্তর। এই সংস্থা মর্টগেজ লোন, বিমার বন্দোবস্ত করে অনলাইনে। ২০২১ সালের মে মাসে এই সংস্থাটি অরোরা অ্যাকিউইসিশন করপের সঙ্গে হাত মিলিয়ে পাবলিক লিমিটেড কোম্পানি হিসাবে শেয়ার বাজারে পা রেখেছে। সংস্থার সম্পত্তির পরিমাণ ৭৭০ কোটি মার্কিন ডলারের বেশি।

আরও পড়ুন:
এক মিটিংয়ে ৯০০ কর্মী ছাঁটাই!

এক মিটিংয়ে ৯০০ কর্মী ছাঁটাই, চাকরি হারালেন সেই সিইও! 

বাংলাদেশ সময়: ১৫২২ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০২২
জেএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa