ঢাকা, মঙ্গলবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

‘আইএস নেতা নিজেকে ও তার পরিবারকে হত্যা করেছেন’

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩২ ঘণ্টা, ফেব্রুয়ারি ৪, ২০২২
‘আইএস নেতা নিজেকে ও তার পরিবারকে হত্যা করেছেন’ কেনেথ ম্যাকেঞ্জি

মার্কিন সেন্ট্রাল কমান্ডের প্রধান জেনারেল কেনেথ ম্যাকেঞ্জি জানিয়েছেন, সিরিয়ায় মার্কিন অভিযান চলাকালে নিহত ইসলামিক স্টেট (আইএস) নেতা আবু ইব্রাহিম আল-হাশিমি আল-কোরাইশি যুদ্ধ করা ছাড়াই নিজেকে হত্যা করেছেন।

বৃহস্পতিবার (৩ ফেব্রুয়ারি) এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান কেনেথ ম্যাকেঞ্জি।

তিনি বলেন, কোরাইশি যুদ্ধ করা ছাড়াই নিজেকে ও তার পরিবারকে হত্যা করেন। এ সময় আমরা তাকে বার বার আত্মসমর্পণের কথা বলি এবং প্রাণে বেঁচে থাকার সুযোগ করে দেওয়ার প্রস্তাব করি। কিন্তু তিনি আমাদের কথা শুনলেন না।

কেনেথ ম্যাকেঞ্জির আগে এক বিবৃতিতে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন জানান, সিরিয়ার উত্তরে যুক্তরাষ্ট্রের পরিচালিত হামলায় ইসলামিস্ট স্টেটের (আইএস)  প্রধান কোরাইশি নিহত হয়েছেন।

জো বাইডেন বলেন, আমাদের সশস্ত্র বাহিনীর দক্ষতা ও সাহসিকতার কারণে আইএস নেতা কোরাইশিকে যুদ্ধক্ষেত্র থেকে সরিয়ে দেওয়া হয়েছে। অভিযান শেষে সব মার্কিনিরা নিরাপদে ফিরেছেন।

কোরাইশি ইচ্ছাকৃত একটি বোমা বিস্ফোরণ ঘটিয়েছিলেন। যার কারণে সে নিজে এবং তার পরিবারের সদস্যরা নিহত হয়, এমনটি জানিয়েছে বাইডেন প্রশাসনের কর্মকর্তারা।

এর আগে, আল জাজিরার প্রতিবেদনে বলা হয়, সিরিয়ার ইদলিব প্রদেশে যুক্তরাষ্ট্রের অতর্কিতে হামলায় ছয় শিশুসহ ১৩ জন মারা গেছেন।

বাংলাদেশ সময়: ১৬৩২ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৪, ২০২২
জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।